×

খেলা

আর্জেন্টিনার জোড়া গোলে ঢাবিতে বাঁধভাঙা উচ্ছ্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৫০ এএম

আর্জেন্টিনার জোড়া গোলে ঢাবিতে বাঁধভাঙা উচ্ছ্বাস

ছবি: ভোরের কাগজ

কাতার বিশ্বকাপ গ্রুপ পর্বের শেষ খেলায় পোল্যাণ্ডের জালে আর্জেন্টিনার জোড়া গোলে জয় পেয়ে শেষ ষোলো নিশ্চিত করতে পেরে বাঁধাভাঙা উল্লাস ও উচ্ছ্বাসে মেতে উঠেছেন আর্জেন্টিনার সমর্থকরা।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাত পৌনে তিনটা নাগাদ খেলা শেষ হলে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসিন হল খেলার মাঠ, ভিসি চত্বর, টিএসসিতে আনন্দে মেতে উঠেন আর্জেন্টাইন সমর্থকেরা। এ সময় তাদের আর্জেন্টিনার পতাকা নিয়ে আনন্দ মিছিল, ভেঁপু, বাঁশিতে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়।

বাংলাদেশ সময় রাত ১টায় খেলা শুরু হলে টিএসসিতে দুটি আলাদা প্রজেক্টর ও মুহসীন হল খেলার মাঠে দর্শকদের সরব উপস্থিতি আর্জেন্টিনার পক্ষে সমর্থনের জানান দেয়। এছাড়াও প্রতিটি হলের টিভি রুম ও কিছু হলের ভেতরে প্রজেক্টরের মাধ্যমেও খেলা দেখানো হয়।

খেলার প্রথমার্ধে গোল শূন্য থাকলেও আর্জেন্টিনার আক্রমণে কোণঠাসা অবস্থায় ছিল পোল্যান্ড। ৬৭তম মিনিটে এই গোল করেন জে আলবারেজ। এর আগে ম্যাচের ৪৬তম মিনিটে এই গোল করেন ম্যাক অ্যালিস্টার। এর পরে পোল্যাণ্ডের গোলপোস্টের দিকে বল গেলেই আর্জেন্টিনার সমর্থকদের উচ্ছ্বাস ছিল বেশ প্রাণবন্ত। খেলা উপভোগ করতে আসা অনেকেই এটাকে মিনি স্টেডিয়াম বলেও উল্লেখ করেন।

এদিকে আর্জেন্টিনার জয়ে সমর্থকেরা অনেক খুশি এবং তারা প্রত্যাশা রাখছেন শেষ ষোলোতে ভালো খেলে এবারের বিশ্বকাপটি আর্জেন্টিনার জন্য তৃতীয়বারের মতো বিশ্বসেরা হওয়ার স্বাদ এনে দেবে।

খেলা দেখতে আসা আর্জেন্টিনার এক নারী সমর্থক বলেন, গ্রুপ পর্বের বাকিদুটো খেলায় যা পাইনি।আজকে তার পুরোটাই পেয়েছি। এই আর্জেন্টিনাকেই আমরা দেখতে চাই। পুরো খেলাটাই জোস ছিল। আশা করি আমরা কাপ জিতবো।

আরেক সমর্থক বলেন, আর্জেন্টিনার জয়ে আমরা অনেক খুশি। আর্জেন্টিনার পুরো খেলাটাই আক্রমণাত্মক ছিলো। পোল্যান্ডের কাছে বলই ছিলো না। এরকম উপভোগ্য খেলা আমরা আর্জেন্টিনার কাছে আরো প্রত্যাশা করি।

উল্লেখ্য, গ্রুপ পর্বে দুই জয় ও এক হার দিয়ে মোট ছয় পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করলো আর্জেন্টিনা। এদিকে একই সঙ্গে অনুষ্ঠিত আরেক খেলায় একই গ্রুপের সৌদি আরবকে হারিয়েও শেষ ষোলো নিশ্চিত করতে ব্যর্থ হয় মেক্সিকো। আর্জেন্টিনার কাছে হেরেও শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে পোল্যান্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App