এবার ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযানে ঢাবি ছাত্রলীগ

আগের সংবাদ

সাকিবকে পাঁচ ছক্কা হাঁকালেন পুরান

পরের সংবাদ

মুক্তিযোদ্ধা হত্যাকারীর মৃত্যুদণ্ড কার্যকর

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ , ৮:২০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২২ , ১০:০৩ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন মেম্বার হত্যা মামলায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক্সেল কামালের ফাঁসি কার্যকর করা হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) রাতে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ তার ফাঁসি কার্যকর করা হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার মো. আমিরুল ইসলাম বলেন, সকল আইনি প্রক্রিয়া শেষে রাত ১১টা ১ মিনিটে ফাঁসি কার্যকর করা হয়। ফাঁসি কার্যকর হওয়া কামাল ওরফে এক্সেল কামাল (৪৭) মাদারীপুরের শিবচর থানার বাহাদুরপুর এলাকার আবদুল বারেক হাওলাদারের ছেলে। তিনি নারায়ণগঞ্জের ফতুল্লা থানার কোতয়ালেরবাগ এলাকায় বসবাস করতেন।

কারাগার সূত্রে জানায়, ২০০৪ সালে নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন মেম্বার হত্যা মামলায় ২০০৬ সালে নারায়ণগঞ্জ জেলা দায়রা জজ আদালত কামালকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। পরে হাইকোর্ট মৃত্যুদণ্ড বহাল রাখেন।

ওই রায়ের বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগও মৃত্যুদণ্ড বহাল রাখেন। ওই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে রিভিউ পিটিশন দায়ের করলে রিভিউ পিটিশনও গত ২৮ এপ্রিল ২০২২ তারিখে খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখা হয়। সবশেষে আসামি প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষার আবেদন করলে গত ১ নভেম্বর ২০২২ তারিখে তা না মঞ্জুর হয়।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়