একাত্তরে ৩৪ হাজার নয়, আত্মসমর্পণ করে ৯০ হাজার পাক সেনা

আগের সংবাদ

মুক্তিযোদ্ধা হত্যাকারীর মৃত্যুদণ্ড কার্যকর

পরের সংবাদ

এবার ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযানে ঢাবি ছাত্রলীগ

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২ , ৮:১৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২২ , ৮:১৪ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হল খেলার মাঠে বড় পর্দায় কাতার বিশ্বকাপ ফুটবল খেলা দেখতে আসা দর্শকদের দ্বারা অপরিচ্ছন্ন হওয়া মাঠ পরিচ্ছন্ন করার অভিযানে নেমেছে ঢাবি ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে ‘উদযাপনেও ছাত্রলীগ, পরিচ্ছন্নতায়ও ছাত্রলীগ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে এই পরিচ্ছন্ন অভিযান চলে।

ফুটবল বিশ্বকাপ জ্বরে কাঁপছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ঢাবি ক্যাম্পাসের টিএসসি, স্বোপার্জিত স্বাধীনতা চত্বর ও হাজী মুহম্মদ মুহসীন হল খেলার মাঠে বড় পর্দায় খেলা দেখার সুযোগ করে দিয়েছে ঢাবি ছাত্রলীগ। খেলা উপভোগ আসা দর্শকদের পদচারণায় ক্যাম্পাস অপরিচ্ছন্ন হয়ে পড়লে বিষয়টি বিবেচনায় নিয়ে ছাত্রলীগের নেতৃত্বে এই পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত হয়।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, বর্তমানে বিশ্বকাপ ফুটবল চলছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এটা নিয়ে উন্মাদনা রয়েছে। মুহসীন হলের খেলার মাঠে বিশ্বকাপ ফুটবল খেলা উপভোগের বিষয়টি আন্তর্জাতিক গণমাধ্যমে এসেছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি উদযাপনেও যেমন ছাত্রলীগ থাকে, পরিচ্ছন্নতাও তেমন ছাত্রলীগ থাকে। মুহসিন হল মাঠ পরিষ্কার করার মাধ্যমে আমরা যে পরিষ্কার পরিচ্ছন্ন ছাত্ররাজনীতি ও ইতিবাচক ছাত্ররাজনীতি চাই সেটির মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে একটি প্রতীকি বার্তা আমরা দিতে চাচ্ছি।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়