×

জাতীয়

১৩ বছরে পাঁচ কোটি ৮০ লাখ টাকা বেতন পেয়েছেন এমডি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ০৯:০৪ এএম

১৩ বছরে পাঁচ কোটি ৮০ লাখ টাকা বেতন পেয়েছেন এমডি

ফাইল ছবি

ঢাকা ওয়াসা থেকে বিগত ১৩ বছরে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বেতন ভোগ করেছেন মোট ৫ কোটি ৭৯ লাখ ৯৩ হাজার ৭৯২ টাকা। এ বিষয়ে হাইকোর্টে দাখিল করা এক প্রতিবেদনে বিষয়টি উল্লেখ করা হয়।

গতকাল মঙ্গলবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চে এই প্রতিবেদন দাখিল করে ঢাকা ওয়াসা। আদালত এ প্রতিবেদন নথিভুক্ত করার আদেশ দেন।

সংশ্লিষ্ট বেঞ্চের সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান হাইকোর্টের একই বেঞ্চে রুল শুনানি হতে পারে।

কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) এক রিট আবেদনের শুনানি নিয়ে গত ১৭ আগস্ট আদালত নির্দেশ দেন, গত ১৩ বছরে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বেতন, উৎসাহ ভাতা ও আনুষঙ্গিক সুবিধা হিসেবে কত টাকা নিয়েছেন তার একটি হিসাব প্রতিবেদন হাইকোর্টে জমা দিতে হবে। যতদিন পর্যন্ত তাকে অপসারণ করা না হবে ততদিন পর্যন্ত ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী তার বেতন নির্ধারণে কেন নির্দেশ দেয়া হবে না, তাও জানতে চাওয়া হয়। স্থানীয় সরকার সচিব, ঢাকা ওয়াসা বোর্ডসহ সংশ্লিষ্ট বিবাদীদের ৪ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। সেই নির্দেশনার অংশ হিসেবে গতকাল বেতন সংক্রান্ত প্রতিবেদন জমা দেয় ঢাকা ওয়াসা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App