×

জাতীয়

শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা আমাদের হৃদয়ে আছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ১২:০৭ পিএম

শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা আমাদের হৃদয়ে আছেন

মঙ্গলবার গুলশানের একটি হোটেলে আন্তর্জাতিক সংহতি দিবস পালন উপলক্ষে বাংলাদেশ জাতিসংঘ সমিতির সভা। ছবি: ভোরের কাগজ

ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রামাদান বলেন, শেখ হাসিনা ফিলিস্তিনের মানুষের কাছে একটি পারিবারিক নাম। অবিরাম সমর্থন করার জন্য ফিলিস্তিনের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসে এবং শ্রদ্ধা করে। আমি বিশ্বাস করি শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা আমাদের হৃদয়ে আছে।

আন্তর্জাতিক সংহতি দিবস পালন উপলক্ষে বাংলাদেশ জাতিসংঘ সমিতি মঙ্গলবার (২৯ নভেম্বর) রাজধানীর গুলশানের একটি হোটেলে এক আলোচনা সভার আয়োজন করে। সেখানে ফিলিস্তিনের রাষ্ট্রদূত এসব কথা বলেন।

অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির এবং সাবেক পররাষ্ট্র সচিব মোহাম্মদ তৌহিদ হোসেন। বাংলাদেশ জাতিসংঘ সমিতির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা বেগম মাজেদা শওকত আলীর সভাপতিত্বে এবং অধ্যাপক সৈয়দ মোহাম্মদ শাহেদের উপস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রামাদান। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের জাতিসংঘ শাখার পরিচালক মোহাম্মদ মাহবুর রহমান।

সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির বলেন, ফিলিস্তিনের প্রতি সহানুভূতি এবং তাদের ওপর শিষ্টাচার বহির্ভূত যে আক্রমণ চলছে, সেটার ব্যাপারে বঙ্গবন্ধুর সময় থেকে বাংলাদেশ অতি দ্রুত সমাধান চেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন সময় এসেছে, ফিলিস্তিনের ব্যাপারে সমন্বয় করে সবাই মিলে শান্তিপূর্ণ উপায়ে ওদের অধিকারটা যেন আসে সেটা দেখার জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App