×

খেলা

ফ্রান্সের বিপক্ষে এগিয়ে গেল তিউনিশিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ১০:৩০ পিএম

ফ্রান্সের বিপক্ষে এগিয়ে গেল তিউনিশিয়া

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের নাভিশ্বাস তুলছে তিউনিশিয়া। ১ গোলে ফ্রান্সের বিপক্ষে এগিয়ে গেছে। তবে আগের ম্যাচেই শেষ ষোল নিশ্চিত করা ফ্রান্স।

বুধবার (৩০ নভেম্বর) এডুকেশন সিটি স্টেডিয়ামের ম্যাচে বিশ্বকাপের মঞ্চে টিকে থাকার লড়াইয়ে ফ্রান্সের মুখোমুখি হয়েছে তিউনিশিয়া। তবে প্রথমার্ধে কোনো গোল আদায় করতে পারেনি আরব দেশটি। প্রথমার্ধ শেষে গোলশূন্য থেকেছে দুই দল।

এমবাপে-জিরুডদের বিশ্রাম দিয়ে আজ আক্রমণে কোনো ধারই দেখাতে পারেনি ফ্রান্স। গত দুই ম্যাচে গোলবন্যায় জয় নিশ্চিত করা দলটি তিউনিশিয়ার বিপক্ষে প্রথমার্ধে গোলে শট নিয়েছে কেবল একটি। কিন্তু সে শটও থাকেনি গোলমুখে।

অন্যদিকে বল দখলে একটু পিছিয়ে থাকলেও ম্যাচের শুরু থেকেই উজ্জীবিত ফুটবল খেলেছে তিউনিশিয়া। অষ্টম মিনিটে একবার জালে বলও জড়িয়েছিল আরব দেশটি। কিন্তু অফসাইডের কারণে শেষমেষ বাতিল হয় সে গোল।

১৭তম মিনিটে একবার সুযোগ হাতছাড়া করে তিউনিশিয়া। ফ্রেঞ্চ ডিফেন্ডারদের বোকা বানিয়ে বল নিয়ে ডি-বক্সে ঢুকেও গোলমুখে রাখতে পারেননি বেন স্লিমেন। সময় গড়াতে থাকলে আক্রমণে ধার আরও বাড়তে থাকে তিউনিশিয়ার। তবে আরব দলটির একের পর এক আক্রমণ ব্যর্থ করে দিতে থাকেন ফ্রেঞ্চ গোলরক্ষক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App