×

সারাদেশ

পিআইবিতে মোবাইল সাংবাদিকতা প্রশিক্ষণ সম্পন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ০৯:৩৬ পিএম

পিআইবিতে মোবাইল সাংবাদিকতা প্রশিক্ষণ সম্পন্ন

প্রশিক্ষনের সনদ গ্রহণ করছেন ভোরের কাগজ প্রতিনিধি সৈয়দ মনির। ছবি: ভোরের কাগজ

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আয়োজনে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) আয়োজিত বুধবার দুইদিনব্যাপী মোবাইল সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। এতে অংশ গ্রহন করছেন ফেনীতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২৮ জন সংবাদকর্মী।

বুধবার প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গনযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক জসিম উদ্দন, বক্তব্য রাখেন অতিরিক্ত পরিচালক প্রশাসন জাকির হোসেন প্রমুখ।

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন পিআইবির সিনিয়র প্রশিক্ষক শাহ শেখ মজলিশ ফুয়াদ ও প্রশিক্ষক জুলহাস উদ্দিন নিপুন, সাব্বির আহমেদ। সন্ধায় পিআইবি সেবা প্রদান নিয়ে আলোচনা করেন উপ-পরিচালক প্রশাসন মো. জাকির হোসেন।

ফেনী সাংবাদিক ইউনিয়নের সভাপতি যতন মজুমদার জানিয়েছেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আয়োজনে প্রেস ইনস্টিটিউটে দুইদিনব্যাপী মোবাইল সাংবাদিকতা প্রশিক্ষণের অংশ নিয়েছেন ফেনীতে কর্মরত ২৮ জন সংবাদকর্মী।

এই প্রশিক্ষণ সংবাদকর্মীদের পেশাগত দায়িত্ব পালন ও দক্ষতা উন্নয়নে সহায়ক ভুমিকা রাখবে। ফেনীর সংবাদকর্মীদের জন্য প্রশিক্ষণ কর্মশালার সুযোগ করে দেয়ার জন্য প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) মহাপরিচালক ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়েছেন বাংলাদেশ বেতার প্রতিনিধি মো. আবুল কাশেম চৌধুরী, ডিবিসি ও বাংলাদেশ অবজারভার প্রতিনিধি মোহাম্মদ আবু তাহের ভূঁঞা, চ্যানেল আই প্রতিনিধি রবিউল হক রবি, ভোরের কাগজ প্রতিনিধি শুকদেব নাথ তপন, ফেনী সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক জহিরুল হক মিলন, কোষাধ্যক্ষ সৈয়দ মনির , দৈনিক স্টার লাইনের জাফর উদ্দিন, দেশ টিভি প্রতিনিধি শেখ ফরিদ আকতার, বৈশাখী টিভি প্রতিনিধি রাজন চন্দ্র দেব নাথ, আমাদের নতুন সময় প্রতিনিধি এম এমরান পাটোয়ারী, মোহনা টেলিভিশন প্রতিনিধি তোফায়েল আহম্মেদ নিলয় সহ ২৮ জন সংবাদকর্মী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App