×

সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে এক রাতে বিএনপির ৬২ জন গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ০৬:০৬ পিএম

চাঁপাইনবাবগঞ্জে এক রাতে বিএনপির ৬২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে চাঁপাইনবাবগঞ্জ সদরে ১১, শিবগঞ্জে ১৩, নাচোলে ১৯, গোমস্তাপুরে ১৪ ও ভোলাহাটে পাঁচজন বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে থানা পুলিশ। পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন।

বিস্ফেরক আইনের মামলা তাদের আদালতে পাঠানো হয়েছে। এদিকে, বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ একের পর এক মামলা করার অভিযোগ করেছে বিএনপি।

১০ দিনে জেলার পাঁচটি থানায় বিস্ফোরক আইনে পাঁচটি মামলা হয়েছে বলে দাবী বিএনপি নেতাদের। রাজশাহীর বিভাগীয় গণসমাবেশ ঠেকাতে নেতাকর্মীদের নামে পুলিশ এসব ‘গায়েবি মামলাও’ করছে।

‘পুলিশের সাজানো মামলায় নেতাকর্মীদের গ্রেপ্তার করছে’ বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির নেতারা।

এর মধ্যে জেলা যুবদলের তবিউল ইসলাম তারিফ বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীরা যখন প্রস্তুতি নিচ্ছেন, তখন তাদের হয়রানি করার জন্য ককটেল হামলার ‘কাল্পনিক’ অভিযোগে মামলা করা হয়েছে। বাড়ি বাড়ি অভিযান চালিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহবায়ক গোলাম জাকারিয়া এ প্রসঙ্গে বলেন, রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশে লোকসমাগম ঠেকাতে চাঁপাইনবাবগঞ্জে পুলিশ এক রাতে বিএনপির ৬২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। নতুন করে বিএনপি নেতাকর্মীদের নামে পাঁচটি মামলা দায়ের করেছে পুলিশ। আসামি করা হয়েছে প্রায় চারশতাধিক। পাঁচটিতেই পুলিশের ওপর ককটেল নিক্ষেপের অভিযোগ আনা হয়েছে। অথচ ককটেল বিস্ফোরণের কোনো ঘটনাই কোথাও ঘটেনি। সবই ‘গায়েবি মামলা’।

বিএনপি নেতাকর্মীদের অভিযোগের বিষয়ে চাঁপাইনবাবগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) আবুল কালাম সাহিদ বলেন, এ ঘটনার প্রেক্ষিতে বিস্ফোরণ আইনে মামলা হয়েছে। সেসব মামলায় আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে। এটা পুলিশের রুটিন ওয়ার্ক। রাজনৈতিক কারণে বিএনপি নেতারা ‘এসব মামলাকে সাজানো’ বলছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App