×

সারাদেশ

চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী ম্যাক্সন কলকাতায় খুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ১০:৪৫ পিএম

চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী ম্যাক্সন কলকাতায় খুন

ছবি: সংগৃহীত

ভারতের কলকাতায় খুন হয়েছেন চট্টগ্রামের চট্টগ্রাম নগর পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী নূর নবী ওরফে ম্যাক্সন। তাকে বালিশচাপায় হত্যা করা হয় বলে দাবি করেছেন তার ভাই আকতার হোসেন। বুধবার (৩০ নভেম্বর) তিনি বলেন, বর্তমানে কলকাতার এম আর বঙ্গুর হাসপাতালে নূর নবীর লাশ রয়েছে। সকালে তারা বিষয়টি জানতে পারেন। মঙ্গলবার রাতে নূর নবীর রহস্যজনক মৃত্যু হয়।

এদিকে, চট্টগ্রাম পুলিশ জানিয়েছে, নূর নবী চট্টগ্রামে ইসলামী ছাত্রশিবিরের ‘দুর্ধর্ষ ক্যাডার’ হিসেবে পরিচিত ছিলেন। তার বিরুদ্ধে অস্ত্র ও চাঁদাবাজির অভিযোগে নগরের বিভিন্ন থানায় ২২টি মামলা রয়েছে। এ ছাড়া অস্ত্র মামলায় তার ২১ বছরের কারাদণ্ড হয়েছে। নিজেকে মাছ ব্যবসায়ী পরিচয় দিয়ে দীর্ঘদিন কলকাতায় বসবাস করে আসছেন নূর নবী। সেখানে তিনি নিজেকে তমাল চৌধুরী নামে পরিচয় দেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার ডানলপ এলাকা থেকে নূর নবীকে গ্রেপ্তার করে সেখানকার গোয়েন্দারা। পরে জামিনে বেরিয়ে আসেন তিনি।

আকতার হোসেন জানান, ম্যাক্সন স্ত্রী পরিচয় দিয়ে কলকাতার এক নারীর কাছে থাকতেন। ওই নারী পাঁচ লাখ টাকা দাবি করেছিলেন। তারা দেশ থেকে চার লাখ টাকা পাঠান। আরেক লাখ টাকা দিতে না পারায় মদের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে তার ভাইকে অচেতন করে বালিশচাপায় হত্যা করেছেন। পরে লাশ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে দেন। কলকাতায় তাদের এক পরিচিতের মাধ্যমে এ খবর পেয়ে তারা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন। ভিসা পেলে কয়েক দিনের মধ্যে হাসপাতালে গিয়ে লাশ দেশে আনার চেষ্টা করবেন।

এ ব্যাপারে চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান বলেন, নূর নবীর ভাইয়ের কাছ থেকে বিষয়টি তারা শুনেছেন। তবে সরকারিভাবে কিছুই জানেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App