×

খেলা

আর্জেন্টিনা না পারলে ব্রাজিলকে সমর্থন দেবেন মেসিদের কোচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২২, ০৪:২৯ পিএম

আর্জেন্টিনা না পারলে ব্রাজিলকে সমর্থন দেবেন মেসিদের কোচ

লিওনেল স্কালোনি। ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা কাতারে বিশ্বকাপ জিততে না পারলে লিওনেল স্কালোনি কোন দলকে সমর্থন করবেন?

আর্জেন্টিনার এই কোচ এরই মধ্যে বিষয়টি ভেবে রেখেছেন। লাতিন আমেরিকান ফুটবলের ভক্ত হওয়ায় এই মহাদেশের কোনো দলকেই সমর্থন দেবেন স্কালোনি। সে হিসেবে লাতিন থেকে আর্জেন্টিনার বাইরে কাগজে-কলমে বিশ্বকাপ জয়ের সামর্থ্য আছে শুধু ব্রাজিলের। পোল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে কাল সংবাদ সম্মেলনে ব্রাজিলকে সমর্থনের ইঙ্গিতই দিয়েছেন স্কালোনি।

দোহায় স্টেডিয়াম ৯৭৪-এ আজ বাংলাদেশ সময় রাত ১টায় পোল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। পোল্যান্ডকে হারাতে পারলেই শেষ ষোলোয় উঠবে আর্জেন্টিনা। গ্রুপের অন্য ম্যাচে সৌদি আরব-মেক্সিকো ড্র করলে পোলিশদের সঙ্গে ড্র করেও দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে আর্জেন্টিনা।

সৌদিরা জিতলে আর্জেন্টিনাকে জিততেই হবে, মেক্সিকো জিতলে ও আর্জেন্টিনা ড্র করলে আসবে গোল পার্থক্যের হিসাব। তবে এসব সমীকরণের মধ্যে না গিয়ে ম্যাচটা জিতে সহজেই শেষ ষোলোর টিকিট কাটতে চাইবে আর্জেন্টিনা। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল নিজেদের দুটি ম্যাচ জিতে আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে। ধরে নেওয়া যাক, পোল্যান্ডের বিপক্ষে আজ জিততে পারল না আর্জেন্টিনা। কিংবা হেরে বাদ পড়ল গ্রুপ পর্ব থেকে। কিংবা ফাইনালের আগেই বিদায় নিতে হলো মেসিদের, আর তখনো ব্রাজিল টিকে আছে টুর্নামেন্টে। স্কালোনি তখন কোন দলকে সমর্থন করবেন? সংবাদ সম্মেলনে এই প্রশ্নের উত্তরে স্কালোনি এমন কিছু বলেছেন, যা শুনে ব্রাজিল সমর্থকদের খুশি হওয়াই স্বাভাবিক।

ব্রাজিল শেষ ষোলোয় ওঠায় খুশি হয়েছেন স্কালোনি। সংবাদকর্মীদের বলেছেন, ব্রাজিল (শেষ ষোলোয়) ওঠায় খুশি হয়েছি। আমি লাতিন আমেরিকান ফুটবলের বড় ভক্ত। আমার প্রচুর ব্রাজিলিয়ান বন্ধু আছে। আর্জেন্টিনা যদি না পারে তাহলে আমি চাইব লাতিন আমেরিকার কোনো দল জিতুক (বিশ্বকাপ)। কেউ অন্যভাবে ভাবলে ভুল করবে। ওরা (ব্রাজিল) ভালো খেলে দুটি ম্যাচ জিতেছে, তাদের অভিনন্দন জানাই।

লাতিন আমেরিকা থেকে বিশ্বকাপ জয়ের মতো সামর্থ্য শুধু ব্রাজিল ও আর্জেন্টিনারই আছে। উরুগুয়ে থাকলেও দলটির পারফরম্যান্স মোটেও সন্তুষ্ট করতে পারছে না ভক্তদের। ‘এইচ’ গ্রুপে ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এই মহাদেশ থেকে ইকুয়েডর আগেই বাদ পড়েছে গ্রুপপর্ব থেকে। সে হিসেবে আর্জেন্টিনা আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লে শিরোপাজয়ের দৌড়ে লাতিন আমেরিকা থেকে শুধু ব্রাজিলকেই বিবেচনা করা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App