×

জাতীয়

সরকারি নিয়োগ পরীক্ষায় প্রক্সি, ৪ জন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২২, ০৯:৩০ পিএম

সরকারি নিয়োগ পরীক্ষায় প্রক্সি, ৪ জন কারাগারে

ছবি: সংগৃহীত

পঞ্চগড়ে পরিবার পরিকল্পনা বিভাগে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেয়ার অপরাধে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২৯ নভেম্বর) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় তাদের।

গ্রেপ্তারকৃতদের মধ্যে দুই পরীক্ষার্থী আটোয়ারী উপজেলার তেলীপাড়া গ্রামের ইয়াসমিন (২১), নলপুখরি গ্রামের মৌসুমি আক্তার (২৮) এবং তাদের সহযোগী সাইদুর রহমান (২৪) ও মাসুদ রয়েল (২৮)।

জানা যায়, শুক্রবার পঞ্চগড়ে পরিবার পরিকল্পনা বিভাগে বিভিন্ন পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে উত্তীর্ণ হওয়া ইয়াসমিন ও মৌসুমি আক্তার সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ে মৌখিক পরীক্ষায় অংশ নেন। কিন্তু মৌখিক পরীক্ষায় তাদের বিভিন্ন প্রশ্ন-উত্তরে ভাইভা বোর্ডের সদস্যদের সন্দেহ হয়।

এক পর্যায়ে তারা প্রক্সির মাধ্যমে লিখিত পরীক্ষায় পাসের কথা স্বীকার করেন। ইয়াসমিন ধাক্কামারা এলাকার দুলাল হোসেন নামে এক ব্যক্তির সঙ্গে ১২ লাখ টাকা চুক্তিতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও চাকরি দেয়ার আশ্বাসের কথাও স্বীকার করেন। পরে ওই দুই পরীক্ষার্থী, তাদের দুই সহযোগী এবং দুলাল হোসেনের নামে সোমবার রাতে মামলা হয়। ওই মামলায় চারজনকে গ্রেপ্তার দেখানো হয়। তবে দুলাল হোসেনকে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, জেলা প্রশাসন কার্যালয় থেকে চারজনকে আমাদের কাছে সোপর্দ করা হয়। রাতে মামলার পর নামসহ এজাহার দেওয়া পাঁচ আসামির মধ্যে ওই চারজনকে গ্রেপ্তার দেখানো হয়। আদালতের মাধ্যমে তাদের জেল হাজাতে পাঠানোর হয়েছে। বিষয়টি তদন্তসহ আসামি দুলাল হোসেনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App