×

খেলা

মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২২, ০৯:১৪ এএম

মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলের জয় পায় আর্জেন্টিনা। এ ম্যাচে অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করেন লিওনেল মেসি। দলের প্রথম গোলটি আসে তার পা থেকে। ম্যাচসেরা হন তিনি। পরের ম্যাচে পোল্যান্ডকে হারালেই গ্রুপের শীর্ষে থেকে পরের রাউন্ডের জন্য যোগ্যতা অর্জন করবে আর্জেন্টিনা। সেই ম্যাচেও মেসিম্যাজিকের প্রত্যাশায় রয়েছেন আর্জেন্টিনা ভক্তরা। এমন পরিস্থিতিতেই একটি মারাত্মক অভিযোগ উঠেছে আর্জেন্টিনা দলপতির বিরুদ্ধে।

মেক্সিকোকে হারিয়ে ড্রেসিং রুমে বাঁধ ভাঙা আনন্দে মেতে উঠেছিল আর্জেন্টিনা। সেখানেই মেসিদের উদযাপনের সময় মেক্সিকো জাতীয় দলের জার্সি অসম্মানিত হয়েছে বলে মনে করেন মেক্সিকান বক্সার ক্যানসেলো আলভারেজ। মেসির প্রতি টুইটে নিজের ক্ষোভ প্রকাশ করেন তিনি, ‘তোমরা কী দেখেছ, মেসি আমাদের জার্সি ও পতাকা দিয়ে মেঝে পরিষ্কার করছে। ঈশ্বরের কাছে প্রার্থনা করুক মেসি, যেন আমার সামনে না পড়ে। আমি যেমন আর্জেন্টিনাকে শ্রদ্ধা করি, তারও মেক্সিকোকে সম্মান করতে হবে। আমি পুরো দেশের কথা বলছি না, মেসি যে বাজে কাজটি করেছে সেটার কথা বলছি।’

ম্যাচে মেসির সঙ্গে মেক্সিকোর কোনো খেলোয়াড় জার্সি অদলবদল করেছে কিনা তা জানা যায়নি। জার্সি অদলবদল না করলে মেক্সিকোর জার্সি আর্জেন্টিনার ড্রেসিং রুম পর্যন্ত কীভাবে আসল সেই প্রশ্নও থেকে যায়। তবে ওই ঘটনার পরেও মেসির যথেষ্ট সমালোচনা হয়েছে। অনেকে বলেছেন এই ঘটনাটি মেসির সঙ্গে না ঘটে যদি ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে ঘটতো, তাহলে মিডিয়া নিজের হাতে তাকে শাস্তি দিয়ে আসত। কিন্তু লিওনেল মেসির সঙ্গে যেহেতু এই ঘটনা ঘটেছে, তাই আপাতত সবাই নীরব। যদিও এই ঘটনার কোনো প্রতিক্রিয়া দেননি লিওনেল মেসি।

তবে টুইটে যে পতাকার কথা বলেছেন আলভারেজ, ভিডিওতে এমন কিছুই দেখা যায়নি। মেঝেতে পড়ে থাকা মেক্সিকোর জার্সিতে স্বেচ্ছায় লাথি দেয়ার কথা নয় মেসির মতো একজন খেলোয়াড়ের। পরে আলভারেজের টুইটের উত্তর দেন আর্জেন্টিনার সাবেক ফরোয়ার্ড আগুয়েরো। তার মতে, ফুটবলের ড্রেসিং রুম সম্পর্কে কোনো ধারণাই নেই মেক্সিকান বক্সারের। তার ভাষ্য, ‘জনাব ক্যানসেলো, কোনো ধরনের অজুহাত বা সমস্যার খোঁজে থাকবেন না।

নিশ্চিত যে, ফুটবল বা এই খেলার ড্রেসিং রুমে কী হয় আপনি জানেন না। ঘামের কারণে ম্যাচের পর জার্সিগুলো সবসময় মেঝেতেই রাখা হয়। আর এরপর যদি আপনি লক্ষ্য করে থাকেন, দেখবেন সে বুট খোলার সময় দুর্ঘটনাবশত জার্সিতে পা লেগে যায়।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App