×

আন্তর্জাতিক

বিশ্বকাপে গান গাইলেই জেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২২, ০৫:২৫ পিএম

বিশ্বকাপে গান গাইলেই জেল

স্টেডিয়ামের বাইরে গান গাইলে গ্রেপ্তার করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে কাতার প্রশাসন। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড-ওয়েলস ম্যাচের আগে দুই দেশের সমর্থকদের সতর্ক করে দিয়েছে কাতার প্রশাসন। স্টেডিয়ামের বাইরে গান গাইলে গ্রেপ্তার করা হবে বলে হুঁশিয়ারি দেয়া হয়েছে। অপ্রীতিকর ঘটনা রুখতে এই নির্দেশ জারি করেছে কাতার প্রশাসন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচে গ্যারেথ বেলদের মুখোমুখি হবে হ্যারি কেনরা। ব্রিটেনের দুই দেশের ম্যাচ ঘিরে চলছে তুমুল উত্তেজনা। এই ম্যাচকে বিশ্বকাপের ডার্বি বলছেন কেউ কেউ। এমনিতেই গুন্ডামির জন্য কুখ্যাত ইংল্যান্ডের ফুটবল সমর্থকদের একাংশ। কম যান না ওয়েলসের ফুটবল সমর্থকরাও। এর মধ্যেই লন্ডন-সহ একাধিক জায়গায় দুইদলের সমর্থকরা হাতাহাতিতে জড়িয়েছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

গ্যালারিতে গান গাওয়া নিয়ে আপত্তি নেই বিশ্বকাপ আয়োজকদের। তবে ম্যাচের আগে বা পরে স্টেডিয়ামের বাইরে গান গাওয়া যাবে না। পরা যাবে না আপত্তিকর পোশাক। নির্দেশ অমান্য করলেই দেয়া হবে জেল। খেলা শুরুর আগে এবং পরে যে সব জায়গায় সমর্থকরা একত্রিত হন, সে সব জায়গায় বাড়ানো হচ্ছে পুলিশি নজরদারি।

কাতার প্রশাসনের এমন নির্দেশিকায় অবাক হয়েছেন দুইদলের সমর্থকরা। ইংল্যান্ডের এক ফুটবলপ্রেমী বলেছেন, প্রথমে শুনে মনে হয়েছিল বিশ্বকাপের আয়োজকরা মজা করছেন। এখানকার পুলিশ কিছুতেই খুশি হয় না। ইংল্যান্ডের দুইটা ম্যাচ হয়েছে। কোনও খারাপ ঘটনা ঘটেনি। অথচ একটা ম্যাচ ঘিরে এমন নির্দেশ প্রতিযোগিতার পক্ষে ভাল নয়। এখানকার সব কিছুই বড্ড আরোপিত মনে হচ্ছে। কত মানুষের সঙ্গে দেখা হচ্ছে বিভিন্ন দেশের। কিছুই তো হয়নি। এখানকার সাধারণ মানুষও খুব ভাল। যা যা সমস্যা হচ্ছে, সবকিছু পুলিশের জন্য হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App