×

জাতীয়

ঢাবি কুইজ সোসাইটি নেতৃত্বে মাহদী-শোয়াইব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২২, ০৮:০৬ পিএম

ঢাবি কুইজ সোসাইটি নেতৃত্বে মাহদী-শোয়াইব

ঢাবি কুইজ সোসাইটি নেতৃত্বে মাহদী-শোয়াইব

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কুইজ সোসাইটি (ডিইউকিউএস)-এর ২০২২-২৩ সালের কার্যনির্বাহী কমিটির নতুন নেতৃত্বে রিমন আল মাহদীকে সভাপতি ও শোয়াইব রহমানকে সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত করে ১৪ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) টিচার্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করা হয়। আগামী ৩০ দিনের মধ্যে নতুন এই কমিটিকে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করতে বলা হয়।

সভাপতি হিসেবে নিযুক্ত রিমন আল মাহদী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষ ও মাস্টার দা’ সূর্য সেন হলের আবাসিক শিক্ষার্থী। এছাড়াও সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত শোয়াইব রহমান একই বিভাগ ও শিক্ষাবর্ষ এবং কবি জসীম উদ্দিন হলের আবাসিক শিক্ষার্থী।

অনুভূতি জানিয়ে নব নিযুক্ত সভাপতি রিমন আল মাহদী ভোরের কাগজকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটি আমার ওপর যে দায়িত্ব অর্পণ করেছে আমি চেষ্টা করব কীভাবে সেটাকে পরিপূর্ণভাবে পালন করা যায়। অন্যান্য সংগঠনের মতোই আমাদের সংগঠনের সাপ্তাহিক সেশন ও বার্ষরিক প্রোগ্রাম আছে এছাড়াও আমরা জাতীয় পর্যায়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করি। সামগ্রিকভাবে সংগঠনকে এগিয়ে নিতে আমি আমার সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করব।

দেশব্যাপী যেসব কলেজ ও বিশ্ববিদ্যালয়ে কুইজ সোসাইটির কোনো কার্যক্রম নাই সেখানে এই সংগঠনের কার্যক্রমকে ছড়িতে দেওয়ার লক্ষ্যে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে নব নিযুক্ত সাধারণ সম্পাদক শোয়াইব রহমান বলেন, শিক্ষার্থীদের নিয়ে ও সকলের সহযোগিতায় দেশব্যাপী অরাজনৈতিকভাবে কাজ করতে চাই আমরা।

এদিকে আংশকি কমিটিতে সহ-সভাপতি হিসেবে স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের মেহেদী হাসান আন্থন ও ইসলামী স্টাডিজ বিভাগের প্রত্যাশা বাহার ঊর্মি, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের রিফাইনুল ইসলাম ও শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ফারহানা খাতুন রিমি, সাংগঠনিক সম্পাদক হিসেবে টুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মোহতাসিন বিল্লাহ ইমন ও অর্থনীতি বিভাগের ইনজামামুল হক খান আলভী, প্রচার সম্পাদক হিসেবে মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের ওয়াসি আহমেদ, দপ্তর সম্পাদক হিসেবে পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের আতিক ইশরাক রাজিন, উপ-দপ্তর সম্পাদক হিসেবে যোগাযোগ বৈকল্য বিভাগের মোঃ রাহাতুল ইসলাম, অর্থ সম্পাদক হিসেবে পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের কানিজ ফাতেমা আঁখি, আপ্যায়ন সম্পাদক হিসেবে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের মির্জা সাকিব ও অনুষ্ঠান ও কর্মসূচি সম্পাদক হিসেবে মৃত্তিকা,পানি ও পরিবেশ বিভাগের জেরিন তাসনিম দিশার নাম ঘোষণা করা হয়।

ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটি (ডিইউকিউএস) সংগঠনটি ২০১৫ সালের ৫ মে যাত্রা শুরু করে। নিয়মিত কার্যক্রম হিসেবে সাপ্তাহিক সেশন, ওয়ার্কশপ, সেমিনারের পাশাপাশি সারা বছর জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন কুইজ প্রতিযোগিতার আয়োজন করে ডিইউকিউএস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App