×

খেলা

ফিফার টুইটে ঢাকার ব্রাজিল ভক্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২২, ০৩:২২ পিএম

ফিফার টুইটে ঢাকার ব্রাজিল ভক্তরা

ছবি: সংগৃহীত

এবার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার (ফিফা) অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ব্রাজিল–সমর্থকদের বাঁধভাঙা উল্লাসের ছবি শেয়ার করা হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) ব্রাজিল-সুইজারল্যান্ড খেলার ছবি শেয়ার করা হয়। এতে ফিফা লিখেছে, ‘ফুটবলের মতো অন্য কিছু মানুষকে এত একত্র করতে পারে না।’

এর আগে ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচটি দেশের বিভিন্ন স্থানে বড় পর্দায় দেখেন হাজার হাজার মানুষ। স্বাভাবিকভাবেই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও বড় পর্দার সামনে জড়ো হয়েছিলেন হাজারো দর্শক। সমর্থকদের জমায়েত হওয়ার এমন কয়েকটি ছবি পোস্ট করে।

বিশ্বকাপে আর্জেন্টিনা ও ব্রাজিল—দুই দলই শিরোপাপ্রত্যাশী। দুই ম্যাচ জিতে এরই মধ্যে নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে ব্রাজিল। সোমবার রাতের ম্যাচে ৮৩ মিনিটে কাসিমিরোর গোলে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে তারা। মূলত এই গোল হয়েই তাদের নকআউট পর্বে খেলা নিশ্চিত হয়েছে।

এর আগে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার (ফিফা) অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি ভিডিও পোস্ট করে লেখা হয়েছিল, ‘এটাই ফুটবলের শক্তি। বাংলাদেশের আর্জেন্টিনা-সমর্থকেরা এভাবেই লিওনেল মেসির গোল উদ্‌যাপন করছেন।’

এর আগে প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরেছে মেসির দল। তবে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে হারিয়ে আবারও জয়ের ধারায় ফিরেছে তারা। শেষ ম্যাচে পোল্যান্ডকে হারাতে পারলেই মিলবে দ্বিতীয় রাউন্ডের টিকিট। ড্র করলেও সুযোগ থাকবে মেসিদের। তবে সে ক্ষেত্রে পড়তে হবে সমীকরণের মারপ্যাঁচে।

ফিফার পোস্টটি দেখতে এই লেখায় ক্লিক

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App