×

খেলা

সতীর্থদের চমক দিলেন রোনালদো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ০৯:০৯ এএম

সতীর্থদের চমক দিলেন রোনালদো

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে জিতে স্বস্তিতে আছে পর্তুগাল। পরের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে জিততে পারলেই পরের রাউন্ডের টিকেট নিশ্চিত করবেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা। তাই বিশ্বকাপে প্রস্তুতির মাঝেই দলকে অনুশীলন থেকে একদিনের ছুটি দিয়েছিলেন কোচ ফার্নান্দো স্যান্তোস। আর সেই সুযোগে সতীর্থদের চমকে দিলেন রোনালদো। তিনি কাতারে নিজ হোটেলে সতীর্থদের খাওয়াতে নিয়ে গেলেন।

এছাড়া পর্তুগালের মহাতারকা রোনালদো তার নাম আরো একটা রেকর্ডের সঙ্গে জুড়েছে। বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন তিনি। এবার বিশ্বকাপে ঘানার বিপক্ষে জয়ের পর মোট ৭টি ম্যাচ সেরার পুরস্কার লুফে নিলেন রোনালদো। এমনকি একমাত্র ফুটবলার হিসেবে পাঁচ বিশ্বকাপে গোল করার কীর্তিতো রয়েছেই।

এদিকে গত ২৪ নভেম্বর পর্তুগাল লড়াই জমিয়ে তুলে ঘানার বিপক্ষে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নেয়। এর ফলে বেশ ফুরফুরে মেজাজে আছে ফার্নান্দো স্যান্তোসের শিষ্যরা। ঘানার বিপক্ষে সি আর সেভেনদের ঐক্যবদ্ধ দেখিয়েছে। এমনকি নৈশভোজেও তাদের ছবি একই কথা বলছে। স্পেনের এক সংবাদপত্র জানিয়েছে, আল মাহা আইল্যান্ডের তাতেল দে দোহা রেস্তোরাঁয় সতীর্থদের খাওয়াতে নিয়ে যান রোনালদো। ওই রেস্তোরাঁয় তার এবং টেনিস তারকা রাফায়েল নাদালের শেয়ারে মালিকানা রয়েছে। সেখানে বেশ আনন্দে সময় কাটিয়েছেন রোনালদোর সতির্থরা। রাত সাড়ে ১১টা পর্যন্ত খাওয়া-দাওয়া করে পর্তুগাল দলের ফুটবলাররা। তবে বানার্দো সিলভা, হোসে সা এবং হোয়াও ক্যানসেলো ছাড়া সবাই ওই রেস্তোরাঁয় ছিলেন। এই তিনজন নিজেদের বান্ধবীদের সঙ্গে সময় কাটানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। বাকিরা খুশি মনেই নৈশভোজে অংশগ্রহণ করেন। এর পরে দলের বাস এসে প্রত্যেককে হোটেলে নিয়ে যায়।

এদিকে ইতিহাসের সামনে দাঁড়িয়ে কাতার বিশ্বকাপ মিশন শুরু করেছিলেন রোনালদো। সেই ইতিহাস হলো টানা পাঁচ বিশ্বকাপে গোলের নজির।

লিওনেল মেসি সৌদি আরবের বিপক্ষে গোল করে চার বিশ্বকাপে গোলের রেকর্ড গড়েছিলেন। এবার বিশ্বকাপে রোনালদোর গোলের সংখ্যাতেও ভাগ বসিয়েছিলেন তিনি। তবে কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই সেই রেকর্ড টপকে গোলসংখ্যাও বাড়িয়ে নিলেন রোনালদো। ঘানার বিপক্ষে প্রথম থেকেই গোল করার জন্য মুখিয়ে ছিলেন পর্তুগালের তারকা। তবে ঘানার ফুটবলারদের শারীরিক শক্তির সঙ্গে লড়াই করতে বেশ কষ্টই হচ্ছিল। আগে বল নিয়ে অনায়াসে দু-তিন জনকে কাটিয়ে বেরিয়ে যেতেন। এখন সেই রোনালদো আর নেই। আগের মতো অনায়াসে বল নিয়ে বেরিয়ে যেতে পারেন না তিনি। তবু প্রথমার্ধে একটি গোল করে ফেলেছিলেন। কিন্তু আগেই ফাউল করার কারণে সেই গোল বাতিল হয়ে যায়। এরপর দ্বিতীয়ার্ধে সুযোগ পেয়ে বাজিমাত করেন পর্তুগালের তারকা। ম্যাচের ৬৫ মিনিটে বক্সের মধ্যেই রোনালদোকে ফেলে দেন ঘানার মোহাম্মদ সালিসু। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন। ভিএআরের সাহায্যও নিতে হয়নি। পেনাল্টি থেকে রোনালদো গোলকিপারের ডান দিকে শট মারেন। গোলকিপার ঠিক দিকে ঝাঁপালেও বল জালে জড়িয়ে যায়।

এই গোলেই রেকর্ড গড়েন রোনালদো। ঘানার বিপক্ষে তার দলের জয়েও বড় ভূমিকা রেখেছে এই গোল। তাই ম্যাচসেরার পুরস্কারটাও উঠেছে তার হাতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App