×

সারাদেশ

বিএনপি যতই মাঠ গরম করুক ক্ষমতায় যেতে পারবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ০৮:৪০ এএম

বিএনপি যতই মাঠ গরম করুক ক্ষমতায় যেতে পারবে না

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, বিএনপি আন্দোলনের নামে যতই মাঠ গরম করুক না কেন, তারা ক্ষামতায় যেতে পারবে না। ক্ষমতার ধারেকাছে আসতে পারবে না।  রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, বিএনপির নেতারা লন্ডনে পলাতক আসামি তারেক রহমানের কথায় লাফাচ্ছেন। লাফান কোনো সমস্য নাই। গরম তাওয়ায় অন্য মানুষের খেলা হবে। যারা জীবনেও বাংলাদেশে নির্বাচনের মাধ্যমে পাস করতে পারবে না।

তিনি বলেন, বিএনপিতে দুইটা গ্রুপ আছে। একটা ‘আম্মা গ্রুপ’ আরেকটা ‘ভাইয়া গ্রুপ’। ভাইয়া গ্রুপ ২০২৪ সালের নির্বাচন নিয়ে কোনো চিন্তা করে না। ভাইয়া গ্রুপ চিন্তা করে ২০২৮ সালের নির্বাচন নিয়া। যে মানুষটা নিজের মায়ের অসুস্থতার কথা চিন্তা করে না সে কীভাবে দেশের মানুষের কথা চিন্তা করবে। যে মানুষটা মা মরে মরে অবস্থায় দেশে আসে না সে কীভাবে মানুষের বিপদে এসে পাশে দাঁড়াবে। তারপরও বিএনপির নেতারা বড় বড় কথা বলে।

শামীম ওসমান বিএনপির ২০১৩, ২০১৪, ২০১৫ সালের সন্ত্রাস নৈরাজ্যের ফিরিস্তি তুলে ধরে বলেন, বিএনপি- জামায়াত গোষ্ঠী ৩৫৫২টি গাড়ি ও ২৯টি রেলগাড়িতে পেট্রোল ঢেলে আগুনে পুড়িয়েছে। ৫৮২টি স্কুল, ৬টি ভূমি অফিস, ৭০টি সরকারি অফিস এবং ৩০৩৬ জন মানুষের শরীরে আগুন দিয়েছে। তার মধ্যে ৫শ মানুষ আগুনে দগ্ধ হয়ে মারা গেছে। ২৯ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যকে পিটিয়ে ও কুপিয়ে মেরেছে। এরা আবার গণতন্ত্রের কথা বলে।

শামীম ওসমান বলেন, আগে দেখতাম তাদের সমাবেশে একটি চেয়ার খালি থাকত। এখন দেখি দুটি চেয়ার খালি থাকে। কার জন্য চেয়ার খালি থাকে। যিনি গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং মানি লন্ডারিং মামলার সাজাপ্রাপ্ত আসামি।

তিনি বলেন, বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশে দেখলাম তাদের কয়েকজন বিএনপির মহিলা এমপি, তারা বলছে, পুলিশ ভায়েরা সাবধান। সামনে কিন্তু আবার স্যাংশন আসছে। শামীম ওসমান তাদের প্রতি প্রশ্ন রেখে বলেন, যুক্তরাষ্ট্র স্যাংশন দিলে তুমি দাঁত কিলায়ে হাসো কেন? তুমি কোন দেশের জন্য রাজনীতি করো? তোমাদের দেশের ওপর স্যাংশন দিলে তোমার অসম্মান হয় না।

তিনি নারায়ণগঞ্জের সাংবাদিকদের সাবধান করে বলেন, বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জামায়াতসহ যে কোনো দল কর্মসূচি পালন করলেই সাংবাদিক ভাইয়েরা মিছিলের সামনে থাকেন। আপনারা হলেন ফ্রন্ট লাইনার। খবর সংগ্রহ করার জন্য দৌড়ে যান। কিন্তু বর্তমানে আন্দোলনের নামে যারা মাঠ গরম করছেন তারা কিন্তু লাশ চায়। তারা কিন্তু নারায়ণগঞ্জকে বেছে নিয়েছে। তাই সাবধান।

এই সংসদ সদস্য আরো বলেন, আমার নেত্রী গতকাল সাফ জানিয়ে দিয়েছেন- কোনো বসাবসি হবে না। খুনিদের সাথে কোনো আলোচনা হবে না। তারা নির্বাচনে আসলে আসবে, না আসলে নাই। ইলেকশন করবে নির্বাচন কমিশন। কে নির্বাচনে আসবে কে আসবে না সেটা আমাদের বিষয় নয়। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হারিয়ে দেশ পিছিয়ে গেছে। বিএনপি-জামায়াতের টার্গেট কিন্ত এখনো শেখ হাসিনা। তাই শেখ হাসিনাকে হারালে পথ হারাবে বাংলাদেশ। আমরা আর পথ হারাতে চাই না।

এ সময় আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান চন্দন শীল, সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App