×

সারাদেশ

পাথরঘাটায় পানি পানে অসুস্থ ৫ স্কুলছাত্রী!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ০১:২০ পিএম

পাথরঘাটায় পানি পানে অসুস্থ ৫ স্কুলছাত্রী!

ছভি: ভোরের কাগজ

বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের গাববাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খাবার পানি পান করে পাঁচজন শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে তিনজনকে গুরতর অসুস্থ অবস্থায় পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিতে দেখা গেছে। ওই শিক্ষার্থীরা সকলেই পঞ্চম শ্রেণিতে অধ্যয়নরত বলে জানা গেছে। অসুস্থ শিক্ষার্থীরা হলেন মারিয়া, সারামনি. জান্নাতি, মাহফুজ রহমান ও নুরুন্নাহার।

খোঁজ নিয়ে জানা গেছে, রবিবার দুপুর দুইটার দিকে বিদ্যালয়ের খাবার-পানি খেয়ে তারা অসুস্থ হয়ে পড়েন। ৫ জনের মধ্যে জান্নাতি ও সারামনি গুরুতর অসুস্থ। তাদের দুজনকে অক্সিজেন লাগানো অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিতে দেখা গেছে।

এর আগে রবিবার দুপুরে প্রথমে মারিয়া পানি পান করে। পরে জান্নাতি, মাহফুজ রহমান ও নুরুন্নাহার পানি পান করে। এদের মধ্যে থেকে মাহফুজুর রহমান ও নুরুন্নাহার প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যায়।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক মো. শাহ্ আলম বলেন, শিক্ষার্থীরা একই ট্যাংকির পানি পান করেছে। প্রথমে এক ছাত্রী পানি খায় এবং অসুস্থ হয়ে পড়ে এবং তা দেখে অন্য ছাত্রীরা ভয় পায়। তবে কি কারণে আমাদের শিক্ষার্থীরা আক্রান্ত হয়েছে তা আমার বোধগম্য নয়।

স্থানীয়দের সাথে কথা বলে জনা যায়, গাববাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা যে পুকুর থেকে পানি পান করে সেই পুকুরের পানি শুষ্ক মৌসুমের ফলে দূষিত হয়ে পড়ে। যার ফলে ছাত্রছাত্রীরা ওই পানি পান করে অসুস্থ হয়ে পড়তে পারে।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার টি এম শাহ আলম বলেন, হঠাৎ পানি পান করে শিক্ষার্থীরা কেনো অসুস্থ হয়ে পরেছে তা বুঝলাম না। ওই শিশুদের পরিবারের সঙ্গে আমরাও বিষয়টি নিয়ে উদ্বিগ্ন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App