×

খেলা

নাসার প্রযুক্তিতে সেরে উঠছেন নেইমার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ০৪:৫৫ পিএম

নাসার প্রযুক্তিতে সেরে উঠছেন নেইমার

আহত নেইমার

সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ের পরেও স্বস্তিতে নেই ব্রাজিল শিবির। ইনজুরির কারণে দলের সেরা তারকা নেইমারই যে মাঠের বাইরে। তাই তাকে সারিয়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে ব্রাজিল।

জানা যায়, নেইমারকে দ্রুত সারিয়ে তুলতে নাসার প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। দানিলো, লুকাস পাকুয়েতাও ইনজুরিতে। খবর- মার্কার

সার্বিয়ার ম্যাচে ডান পায়ের গোড়ালি মচকে যায় নেইমারের। গ্রুপ পর্বে ব্রাজিলের বাকি দুই ম্যাচে নেইমারের খেলার সম্ভবনা নেই বললেই চলে। আজ প্রর বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ব্রাজিল।

ব্রাজিল দলের চিকিৎসকরা নিশ্চিত করেছেন এই ম্যাচে নেইমারের খেলার কোনো সম্ভবনা নেই। ক্যামেরুনের বিপক্ষে গ্রুপের অপর ম্যাচেও ব্রাজিলিয়ান সুপারস্টারের খেলার সম্ভবনা নেই বললেই চলে।

তবে নক-আউট পর্বের ম্যাচে নেইমারকে ফিরে পেতে মরিয়া ব্রাজিল। সে জন্য নেইমার নিজে এবং ব্রাজিল দলের চিকিৎসকরা সব চেষ্টাই করছেন। মার্কার প্রতিবেদনে নেইমারের ইনজুরি সাড়তে নাসার প্রযুক্তি ব্যবহারের বিষয়টি উঠে এসেছে। নাসার এই প্রযুক্তির নাম ‘কমপ্রেশন বুট’। এটি দ্রুত পায়ের চোট সেরে ওঠার জন্য ব্যবহার করা হয়।

এই বুটে রয়েছে তিনটি ভিন্ন ম্যাসেজ প্রক্রিয়া-পায়ের রক্ত সঞ্চালন সক্রিয় করে এবং মাংসপেশির ফোলা ও ব্যথা কমায়, পেশির ওপর চাপ থাকার ক্লান্তি কমায়, জমে থাকা ল্যাকটিক অ্যাসিড ও নরম টিস্যুর ব্যাধি দূর করে এবং হাড়ের সমস্যা সারিয়ে তোলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App