×

রাজনীতি

ঢাবি রোকেয়া হল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ১০:০৯ পিএম

ঢাবি রোকেয়া হল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) রোকেয়া হল শাখা ছাত্রলীগের আতিকা বিনতে হোসেনকে সভাপতি ও অন্তরা দাস পৃথাকে সাধারণ সম্পাদক করে ১৮১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন অনুমোদিত ও স্বাক্ষরিত এই কমিটির তালিকা ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটিতে নুসরাত জামান নিতুকে ১নং সহ-সভাপতি করে মোট ৪৯ জনকে সহ-সভাপতি, সাইফুন্নেছা ইলমীকে ১নং যুগ্ম সাধারণ সম্পাদক করে মোট ১৩ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, জেসমিন নাহার (জুঁই)-কে ১নং সাংগঠনিক সম্পাদক করে মোট ১৩ জনকে সাংগঠনিক সম্পাদক, নার্গিস আক্তার রিয়াকে ১নং সহ-সম্পাদক করে মোট ২০ জনকে সহ-সম্পাদক এবং ২০ জনকে সদস্য করে ১৮১ বিশিষ্ট এই পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়।

এদিকে নতুন নেতৃত্বে আসতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করে ১নং সহ-সভাপতি নুসরাত জামান নিতু বলেন, রোকেয়া হল ছাত্রলীগের সহ-সভাপতির মতো বড় একটি পদে আমাকে দায়িত্ব দেওয়ার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি আমার নেত্রী আতিকা বিনতে হোসাইন আপু এবং নেতা সাদ্দাম ভাইকে। আমার ওপর অর্পিত সংগঠনের দায়িত্বকে আমি সঠিকভাবে পালন করতে আমি সর্বদা চেষ্টা করব আর এজন্য সহযোগিতা একান্ত কাম্য।

এই বিষয়ে হল শাখা ছাত্রলীগের সভাপতি আতিকা বিনতে হোসেন ভোরের কাগজকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই হলের হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। আমরা রোকেয়া হল ছাত্রলীগ সুন্দর ও নান্দনিক একটি কমিটি উপহার দেওয়ার চেষ্টা করেছি। আমরা আশা করছি আমাদের এই নতুন নেতৃত্ব মুক্তিযুদ্ধের চেতনাকে আঁকড়ে ধরে ও বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে হল শাখা ছাত্রলীগকে আরো বলিষ্ঠভাবে নেতৃত্ব প্রদান করবে।

এ বিষয়ে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অন্তরা দাস পৃথা বলেন, আমরা চেষ্টা করেছি যারা শুরু থেকে পরিশ্রম করেছে এবং রাজনীতিতে আগ্রহী তাদের মূল্যায়িত করতে। আশা করছি এই কমিটি ভালো কিছু করবে।

এর আগে দীর্ঘ পাঁচ বছর পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল সম্মেলন অনুষ্ঠিত হয় চলতি বছরের ৩০ জানুয়ারি। সম্মেলন শেষে গত ২ ফেব্রুয়ারি হল কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App