×

খেলা

ড্র করে বিশ্বকাপে টিকে রইলো জার্মানি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ০২:৫৩ এএম

ড্র করে বিশ্বকাপে টিকে রইলো জার্মানি

ছবি: এএফপি

ড্র করে বিশ্বকাপে টিকে রইলো জার্মানি
ড্র করে বিশ্বকাপে টিকে রইলো জার্মানি
ড্র করে বিশ্বকাপে টিকে রইলো জার্মানি
ড্র করে বিশ্বকাপে টিকে রইলো জার্মানি

বিশ্বকাপে টিকে থাকতে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিল জার্মানি। কিন্তু ১-১ গোলে স্পেনের সঙ্গে ম্যাচ ড্র করে কোনো রকমে বিশ্বকাপে টিকে থাকলো সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। এর আগে অবশ্য প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে স্পেন ১-০ গোলে এগিয়ে যায় জার্মানির বিপক্ষে। তবে ম্যাচের একদম শেষের দিকে এসে গোল করে সমতায় ফিরে জার্মান ফুটবলাররা।

ড্র করলেও আগের ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে ফুরফুরে মেজাজে থাকা স্পেনের বিপক্ষে সবদিক থেকেই লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন জার্মানির খেলোয়াড়েরা।

যদিও গোলশূন্য অবস্থায় নিয়েই বিরতিতে যায় দু’দল। জাপানের বিপক্ষে হারের একাদশ থেকে একাধিক পরিবর্তন নিয়ে এদিন স্পেনের বিপক্ষে একাদশ সাজায় জার্মানি।

২০১০ বিশ্বকাপে স্পেনের বিপক্ষে হারের প্রতিশোধ নিতে স্পেনের ওপর শুরু থেকেই চড়াও হয়। কিন্তু ম্যাচের প্রথম সুযোগটা পায় স্পেন। মাত্র ৭ মিনিটের মাথায় এগিয়ে যেতে পারতো স্পেন।

কিন্তু দানি ওলমোর দুর্দান্ত শট নুয়্যারের হাত ছুঁয়ে বারে লাগলে গোল বঞ্চিত হয় স্পেন। ২৩ মনিটে আবারও গোলের সুযোগ পায় স্পেন। এবার জর্দি আলবার ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের মাটি কামড়ানো শট গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

জার্মানি সুযোগ পায় এর দুই মিনিট পর। ২৫ মিনিটে গ্যানাব্রির শট গোলবারের অনেক দূর দিয়ে চলে যায়। ৪১ মিনিটে ম্যাচের সবচেয়ে উত্তেজনাকর মুহূর্ত আসে এন্টনিও রুডিগারের কল্যাণে।

ফ্রি কিক থেলে বাড়ানো বলে রুডিগার গোল করলে রেফারি ভিএআর এর কল্যাণে অফসাইডের সিদ্ধান্ত দেয় ফলে গোলবঞ্চিত হয় জার্মানি। ম্যাচের শেষ দিকে স্পেন কিছু চেষ্টা করলেও তা জার্মান রক্ষণভাগে প্রতিহত হলে গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দুই দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App