×

খেলা

কাতার বিশ্বকাপে দ্রুততম গোল ডেভিসের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ০৯:২১ এএম

কাতার বিশ্বকাপে দ্রুততম গোল ডেভিসের

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে ৬৮ সেকেন্ডে গোল করে বসলেন কানাডা আলফনসো ডেভিস। এতে কাতার বিশ্বকাপের দ্রুততম গোলের রেকর্ডের সাথে বিশ্বকাপ ইতিহাসে কানাডাকে প্রথম গোলের দেখাটাও পাইয়ে দিলেন বায়ার্ন মিউনিখ ডিফেন্ডার।

এর আগে বিশ্বকাপে কানাডাকে প্রথমবারের মতো দেখা গিয়েছিল ১৯৮৬ সালে। অভিষিক্ত কানাডা হেরে বসেছিল তিনটি ম্যাচেই। ফ্রান্সের বিপক্ষে প্রথম ম্যাচে হারের পর হাঙ্গেরি আর সোভিয়েত ইউনিয়নের বিপক্ষেও হেরে গিয়েছিল দলটি।

এই তিন ম্যাচে একটিও গোল করা হয়নি উত্তর আমেরিকার দেশটির। সে আক্ষেপ নিয়েই এবারের বিশ্বকাপে এসেছিল কানাডিয়ানরা। প্রথম ম্যাচে খেলেছিলও দারুণ। তবে সেই গোলটাই পাওয়া হয়নি। উল্টো বেলজিয়ামের কাছে হারতে হয়েছিল দলটিকে। অবশেষে একটা বিশ্বকাপ গোলের আক্ষেপ কানাডা ঘোচাল।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের ৬৮ সেকেন্ডে ট্রেভর বুকাননের দারুণ ক্রসে দারুণ এক হেডারে বল নিয়ে আছড়ে ফেলেন প্রতিপক্ষের জালে, ইতিহাস গড়ে ফেলেন ডেভিস। গোলের আক্ষেপ ঘুচেছে।

প্রসঙ্গত, রবিবার (২৭ নভেম্বর) দিবাগত রাতে কানাডার বিপক্ষে ৪-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার হয়ে ৪টি গোল করে দুটিই করেন ক্রামারিচ, একটি করে গোল করেন লিভায়া ও মায়ের। কানাডার হয়ে বিশ্বকাপে একমাত্র গোলটি করেন আলফোনসো ডেভিস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App