×

জাতীয়

এবার হবে সরকার পতনের আন্দোলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ০৮:২৬ পিএম

এবার হবে সরকার পতনের আন্দোলন

ছবি: ভোরের কাগজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জনগণ গণঅভ্যুত্থান সৃষ্টি করতে প্রস্তুত। আমাদের কর্মসূচি আসবে। আমরা এখন চাল, ডাল, তেল ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে আন্দোলন করছি। কিন্তু আগামী আন্দোলন হবে সরকার পতনের আন্দোলন।

সোমবার (২৮ নভেম্বর) বিকালে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে ‘শহীদ ডা. মিলন-গণতন্ত্রের মুক্তি এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ডা. মিলন শহীদ হয়েছেন কেন? তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলনে যোগ দিয়েছিলেন। সে সময় খালেদা জিয়ার আহ্বানে সারা দেশে আন্দোলন ছিল তুঙ্গে। সে সময় এরশাদের পুলিশ বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন মিলন। তার মৃত্যুর মধ্য দিয়ে আন্দোলন চূড়ান্ত রূপ নেয়। এরপর দেশে আইনের শাসন প্রতিষ্ঠা লাভ করে।

আলোচনা সভায় বিএনপির চেয়াপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান বলেন, প্রয়োজনে কয়েক হাজার মানুষ রক্ত দেবে তবু আর ভোটারবিহীন নির্বাচন হতে দেবো না। তারেক রহমান চূড়ান্ত আন্দোলনের ঘোষণা দেবেন। এবার যদি বিএনপির শান্তিপূর্ণ সভা-সমাবেশে বাধা দেওয়া হয় তাহলে এরশাদের পতন যেভাবে হয়েছিল সেভাবেই আন্দোলন হবে।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ড্যাবের উপদেষ্টা অধ্যাপক ডা. শাহিদুর রহমান, সহসভাপতি ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডাম্বেল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App