×

জাতীয়

আন্দোলনের মাধ্যমে জবাব দেবে জনগণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ০৫:১৪ পিএম

জনগণ আন্দোলনের মাধ্যমে এই সরকারের অত্যাচার-নির্যাতনের জবাব দেবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৮ নভেম্বর) ধানমন্ডির ল্যাবএইডে পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান খানের মৃত্যুতে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা জানানো শেষে সাংবাদিকদের কাছে তিনি এই মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের অত্যাচার-নির্যাতনে চলমান আন্দোলনে ইতোমধ্যে আমাদের ৭ জন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন। আর দুজন আওয়ামী লীগের নির্যাতনে প্রাণ হারিয়েছেন। আর আজকে তাদের নির্যাতনে একজন সাবেক সংসদ সদস্যের জীবন চলে গেল। এই অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি, এই আন্দোলনের মধ্য দিয়ে আমরা শাহজাহান খানের মৃত্যুর পরিশোধ নিতে সক্ষম হব, জনগণ এর উপযুক্ত জবাব দেবে।

মির্জা ফখরুল বলেন, ‘এই মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু নয়। তিনি বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীদের হাতে আক্রান্ত হন এবং তাকে পিটিয়ে মারাত্মকভাবে সেদিন আহত করা হয়েছিল। এই আহত হওয়ার পরে তার কিডনি ফেটে যায়, তার পুরো শরীরে বিষাক্ত রক্ত আসে। আজকে সকালে তিনি মারা গেছেন।’

বিএনপির এই নেতা বলেন, আজীবন সংগ্রামী-ত্যাগী রাজনৈতিক নেতা শাহজাহান খানের মৃত্যু জাতীয়তাবাদী রাজনীতির ক্ষেত্রে দক্ষিণাঞ্চলের জন্য বিরাট শূন্যতা সৃষ্টি করবে। আমরা তার রুহের মাগফিরাত কামনা করছি, গভীর শোক প্রকাশ করছি এবং তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা প্রকাশ করছি।

বিএনপি মহাসচিব প্রয়াত শাহজাহান খানের মরদেহের সামনে কিছুক্ষণ দাঁড়িয়ে তার প্রতি শ্রদ্ধা জানান। এ সময় দলের কেন্দ্রীয় নেতা আমিরুজ্জামান খান শিমুল, আইনজীবী ফোরামের নুরুল ইসলাম জাহিদসহ পটুয়াখালীর নেতারা ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় ল্যাবএইডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহজাহান খান। তার মৃত্যু সংবাদ শোনার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হাসপাতালে ছুটে যান। তিনিও মরহুমের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App