নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু

আগের সংবাদ

শ্রোতাদের নতুন গান উপহার দেবো

পরের সংবাদ

মেয়ের সঙ্গে কিম, বিশ্ব রাজনীতিতে জল্পনা

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:১০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:১১ অপরাহ্ণ

মেয়ের সঙ্গে প্রকাশ্যে এসেছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। এর আগে বেশ কয়েকবার স্ত্রীকে তার পাশে দেখা গেলেও সন্তানের সঙ্গে এটাই প্রথম। সম্প্রতি প্রথমবারের মতো ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে মেয়ের সঙ্গে উপস্থিত হয়ে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন তিনি। বিশ্লেষকদের মধ্যে শুরু হয়েছে জল্পনা।

রবিবার (২৭ নভেম্বর) প্রকাশিত মেয়ের সঙ্গে ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে কিমের উপস্থিত হওয়ার ছবিতে কোনো বার্তা থাকতে পারে কিনা সেই বিষয়ে পর্যালোচনা হচ্ছে। ধারণা করা হচ্ছে, নিজের উত্তরসূরি হিসেবে মেয়েকে তৈরি করতে চান কিম। কিমের সরকারে গুরুত্বপূর্ণ পদে আছেন তার বোনও। এর আগে, কিমের বাবাও দীর্ঘদিন উত্তর কোরিয়ার ক্ষমতায় ছিলেন। খবর ওয়াশিংটন পোস্টের।

কিম জং উনের মেয়েকে সামনে আনা হলেও তার সম্পর্কে বিস্তারিত এখনো জানানো হয়নি। দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা সূত্র ধারণা করছে, উত্তর কোরিয়ার প্রেসিডেন্টের দুই মেয়ে ও এক ছেলে। এর মধ্যে মেয়েটি কিমের দ্বিতীয় সন্তান। তার নাম কিম জু এ (৯)।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়