নক-আউটে যেতে যে সমীকরণ আর্জেন্টিনার

আগের সংবাদ

উজ্জীবিত হোক বাঙালিয়ানা

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফর আকৃষ্ট করতে বর্ণাঢ্য ঘুড়ি উৎসব

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:৩২ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:৩২ পূর্বাহ্ণ

পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে জনসভাকে আরো আকর্ষণীয় ও উৎসবমুখর করতে রবিবার (২৭ নভেম্বর) বিকেলে পলোগ্রাউন্ডে ঘুড়ি উৎসবের আয়োজন করেছিল ‘ নাগরিক উদ্যোগ’ চট্টগ্রাম নামে একটি সংগঠন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক ও আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম সুজন এই উৎসবের উদ্বোধন করতে গিয়ে বলেন, প্রধানমন্ত্রীর পলোগ্রাউন্ডের জনসভায় চট্টগ্রামের উন্নয়নের নতুন সূর্য উদিত হবে।

সংক্ষিপ্ত আলোচনা শেষে বাদক দলের মনোমুগ্ধকর দেশাত্ববোধক গানের পরিবেশনার সাথে সাথে পলোগ্রাউন্ডের বুকে শতাধিকেরও বেশি ঘুড়ি উড়িয়ে চট্টগ্রামের ঐতিহ্যকে পূণরায় নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করেন ঘুড়ি প্রেমিকগণ।

এসময় সুজন বলেন, ঘুড়ি উৎসব চট্টগ্রামের একটি প্রাচীন খেলা নগরায়ণের কারণে যা হারিয়ে যেতে বসেছিল। সেই ঘুড়ি উৎসবের মাধ্যমে আমরা চট্টগ্রামের জনগণের দৃষ্টি আকর্ষণ করতে চাই চট্টগ্রামসহ সারা বাংলাদেশের উন্নয়ন এবং দেশকে যেকোন বিপর্যয়কর পরিস্থিতির হাত থেকে রক্ষা করতে চট্টগ্রামের জনগণ সর্বদা মাননীয় প্রধানমন্ত্রীর পাশে আছেন। দেশের যেকোন আন্দোলন সংগ্রাম চট্টগ্রাম থেকেই সূচিত হয়েছে ঠিক তেমনি সন্ত্রাস এবং নৈরাজ্যের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর যে অবস্থান সে অবস্থানকে আরো সুদৃঢ় করতে চট্টগ্রামবাসী মাননীয় প্রধানমন্ত্রীর সাথে থেকে সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই করবে সেটা জানান দিতেই আজকের ঘুড়ি উৎসব।

এসময় আরো বক্তব্য রাখেন চউক এর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, নগর আওয়ামী লীগ নেতা মসিউর রহমান চৌধুরী, নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইলিয়াছ,সদস্য সচিব মো. হোসেন প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর আতাউল্লাহ চৌধুরী, সাবেক কমিশনার সিরাজুল ইসলাম, আব্দুর রহমান মিয়া, রুহুল আমিন তপন, সাইদুর রহমান চৌধুরী, যুবনেতা মাহবুবুল হক সুমন, শওকত হোসাইন, ফরহান আহমদ, খলিলুর রহমান নাহিদ, রেজাউল করিম কায়সার প্রমুখ উপস্থিত ছিলেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়