ছাত্রলীগের নেতৃত্বে আসছেন কারা?

আগের সংবাদ

খেরসন অঞ্চলে রুশ হামলায় নিহত ৩২

পরের সংবাদ

গুজরাটে নির্বাচন: নিরাপত্তাকর্মীর গুলিতে ২ সহকর্মী নিহত

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ৮:৩৭ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ৮:৩৭ পূর্বাহ্ণ

ভারতের গুজরাটে পোরবন্দরের কাছে আধা সামরিক বাহিনী সিএপিএফ-এর এক সদস্যের গুলিতে তার দুই সহকর্মী নিহত হয়েছেন। গত শনিবারের এ ঘটনায় আহত হয়েছেন আরো দুজন। আগামী মাসে গুজরাটের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে তারা সবাই পোরবন্দর এলাকায় দায়িত্বে নিযুক্ত ছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

পোরবন্দর জেলার নির্বাচন কর্মকর্তা এ এম শর্মা বলেন, শনিবার সন্ধ্যার দিকে ওই জওয়ানেরা নিজেদের মধ্যে বিবাদে জড়িয়ে পড়েন। তারা তখন দায়িত্বরত ছিলেন না। একপর্যায়ে একে-৪৭ রাইফেল থেকে গুলি করা হয়।

এই জওয়ানেরা সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সেস (সিএপিএফ)-এর পাশাপাশি মনিপুর রাজ্যের সশস্ত্র বাহিনী ইন্ডিয়া রিজার্ভ ব্যাটালিয়নেরও (আইআরবি) অংশ। তাদের গুজরাটে মোতায়েন করা হয়েছিল। কী কারণে ওই জওয়ানেরা সংঘর্ষে জড়িয়েছিলেন, তা জানতে তদন্ত চলছে। আহত দুই জওয়ানের একজন পাকস্থলীতে এবং অপরজন পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। তাদের শুরুতে পোরবন্দর জেনারেল হাসপাতালে নেয়া হয়।

পরে উন্নত চিকিৎসার জন্য তাদের প্রায় ১৫০ কিলোমিটার দূরের জামনগর এলাকার একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

নিহত জওয়ানেরা হলেন থোইবা সিং ও জিতেন্দ্র সিং। আহত ব্যক্তিরা হলেন চরাজিৎ ও রোহিকানা। তারা সবাই মনিপুরের বাসিন্দা। পোরবন্দর থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরত্বে তুকদা গোসা গ্রামের একটি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে তারা অবস্থান করছিলেন।

আগামী ১ ডিসেম্বর পোরবন্দর জেলায় প্রথম ধাপের ভোট অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয় ধাপের ভোট হবে ৫ ডিসেম্বর। ৮ ডিসেম্বর ফলাফল ঘোষণা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়