×

জাতীয়

জঙ্গি ছিনতাই: আত্মসমর্পণের পর আসামি ঈদী রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২২, ০৬:৫৩ পিএম

জঙ্গি ছিনতাই: আত্মসমর্পণের পর আসামি ঈদী রিমান্ডে

ছিনিয়ে নেয়ার পর মোটরসাইকেল করে পালাচ্ছে দুই জঙ্গি

সম্প্রতি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ফটকের সামনে পুলিশের চোখে পিপার স্প্রে করে দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার মামলায় ঈদী আমিন নামে এক আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন। এরপর তাকে ৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

গতকাল রবিবার (২৭ নভেম্বর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আসামি ঈদী। তবে তাকে কোতয়ালী থানায় সন্ত্রাস বিরোধ আইনের মামলায় ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) এর পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মুহাম্মদ আবুল কালাম আজাদ।

আসামির পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন আবেদন নামঞ্জুর করে তার চার দিনের রিমান্ডের আদেশ দেন। আদালতে কোতয়ালী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক মো. আশরাফ এসব তথ্য জানান।

এরআগে গত ২০ নভেম্বর দুপুর সোয়া ১২ টার দিকে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসার আল ইসলামের দুই সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেয়া হয়। ওই ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ।

রাতেই ১০ জঙ্গির ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ২৪ নভেম্বর জঙ্গি ছিনতাই ঘটনার প্রধান সমন্বয়ক মেহেদী হাসান অমি ওরফে রাফির ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া পলাতক দুই আসামিকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের হন্য ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App