×

খেলা

ছিটকে গেলেন নেইমার-দানিলো, চিন্তিত ব্রাজিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২২, ০৮:২৭ এএম

ছিটকে গেলেন নেইমার-দানিলো, চিন্তিত ব্রাজিল

ছবি: এএফপি

ছিটকে গেলেন নেইমার-দানিলো, চিন্তিত ব্রাজিল

সুইজারল্যান্ডের বিপক্ষে হয়তো খেলতে পারবেন না নেইমার। এছাড়াও রাইটব্যাক দানিলোরও বাঁ পায়ের গোড়ালিতে চোট লেগেছে ভালোই। তাহলে ২ ডিসেম্বর পর্যন্ত গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচ সুইজারল্যান্ড আর ক্যামেরুনের বিপক্ষে নেইমার আর দানিলোর অনুপস্থিতি অনেকটা নিশ্চিত। সেই শূন্যস্থানে কোন দুটি নাম বসাবেন কোচ তিতে তা এখন দেখার বিষয়।

হাতে থাকা ভিনিসিয়ুস জুনিয়রই হতে পারেন তিতের সেরা অপশন। রিয়াল মাদ্রিদের এই উইঙ্গার ড্রিবলিং আর বল কেরিয়ারে নেইমারের কাছাকাছি। তবে তিনি ক্লাব ফুটবলে লেফট উইংয়েই বেশি খেলে থাকেন। দ্বিতীয় অপশন অবশ্যই রদ্রিগো।

রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড যে কোনো পজিশন থেকে খুব সহজেই অ্যাটাকে যেতে পারেন। তৃতীয় অপশন গ্যাব্রিয়েল মার্তিনেল। আর্সেনালের এই ফরোয়ার্ডের মধ্যে নেইমারের অনেক ছাপ রয়েছে। এছাড়া রাফিনহা, অ্যান্থনি, জেসুস, ফ্রেড রয়েছেন তিতের হাতে।

নেইমারের ছিটকে যাওয়ার খবর মানেই প্রতিপক্ষকে মানসিকভাবে এগিয়ে রাখা এবং ব্রাজিল দলেরও মানসিকভাবে ভেঙে পড়া। হয়তো সেই কৌশলগত কারণেই নেইমারের চোটের আসল অবস্থা লুকিয়ে রাখতে চাইছেন তিতে।

গোড়ালির ছোটখাটো চোট থাকলে ১০ দিনের মধ্যে ফিট হয়ে মাঠে নামা যায়, এর বেশি হলে অন্তত তিন মাস। আগের দিন নেইমার তার ইনস্টাগ্রামে যে আবেগঘন বার্তা লিখেছেন, সেখানেও কিন্তু মানসিকভাবে প্রচণ্ড ভেঙে পড়ার সুর।

নেইমার লিখেছেন, কখনও কারও খারাপ চাইনি, প্রয়োজনে কাউকে সাহায্য করেছি। কিন্তু আজ আমার এই অবস্থা। আমি চোটে পড়েছি, ভীষণ কষ্ট পাচ্ছি। তবে আমার বিশ্বাস রয়েছে যে আবার আমি মাঠে ফিরব। এই জার্সিটা আমার গর্ব, আমি ভালোবাসি এই জার্সি পরতে। ঈশ্বর যদি আমাকে কখনও বলে আমি কোথায় জন্মগ্রহণ করতে চাই, আমি বলব অবশ্যই ব্রাজিল।

যদিও বিশ্বকাপ কাভার করতে আসা ব্রাজিলিয়ান সাংবাদিকরা যদিও তাদের প্রত্যেকেরই বিশ্বাস, এবার অন্তত নেইমারের চোট গোটা দলকে আঘাত করবে না। তার শূন্যস্থান পূরণ করার মতো তরুণরা এসে গেছে দলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App