×

আন্তর্জাতিক

ক্র্যাচে ভর দিয়ে লংমার্চে ইমরান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২২, ০৯:৪১ এএম

ক্র্যাচে ভর দিয়ে লংমার্চে ইমরান

ছবি: সংগৃহীত

সরকারের নিষেধ উপেক্ষা করে রাওয়ালপিন্ডিতে গতকাল হাজারো মানুষের সমাবেশে অংশ নিয়েছেন পিটিআই নেতা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সমাবেশের মঞ্চে চেয়ারে বসে তিনি বলেন, তিন আততায়ী আবারো আমাকে গুলি করার পাঁয়তারা করছে। (গুলিবিদ্ধ) পা সুস্থ হতে আরো ৩ মাস সময় লাগবে। সমাবেশে উপস্থিত হতে অনেকে বাধা দিয়েছে। কিন্তু সৃষ্টিকর্তার উপর বিশ্বাস আর জনগণের উপর আস্থা রেখে এই সমাবেশে হাজির হয়েছি। ডন

পাকিস্তানের অগ্রগতির স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ গতকাল ইমরানকে লংমার্চ স্থগিত করতে, সংসদে ফিরে যেতে বলেন। এমনকি তিনি ধর্মীয় গোষ্ঠীর সম্ভাব্য সন্ত্রাসী হুমকি সম্পর্কেও তাকে সতর্ক করেন। ফৈজাবাদের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়। সব রাস্তায় কন্টেইনারবাহী লম্বা ট্রেইলার দিয়ে রাস্তা বন্ধ করে দেয়া হয়।

এর মধ্যেই গতকাল সকাল থেকে হাজার হাজার মানুষ রাওয়ালপিন্ডি শহরে জমায়েত হতে থাকে। বিকাল সাড়ে ৫টায় হেলিকপ্টারযোগে ইমরান সেখানে আসেন।

সমাবেশে ইমরান বলেন, দেশকে ভালোবাসা যদি বিদ্রোহ হয়, তাহলে আমরা সবাই বিদ্রোহী। দেশ আজ ডাকাতের কবলে। এই ডাকাতদের কবল থেকে সরকারকে না সরানো পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

পিটিআই নেতা বলেন, নির্বাচনের তারিখ ঘোষণা হলেই আমরা থামব। এর আগে আলোচনায় বসার প্রশ্নই ওঠে না। আলোচনার সব দরজা খুলে দিতে রাজি আছি কিস্তু নির্বাচনের তারিখ ঘোষণা করতে হবে। সেনাবাহিনীর রাজনীতি থেকে দূরে থাকার সিদ্ধান্তের প্রশংসা করে তিনি আরো বলেন, আমরা সাংবিধানিক উপায়ে সরকারকে সরাতে চাই।

কন্টেইনারবাহী ট্রেইলার দিয়ে ব্যারিকেড দেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহকে কাপুরুষ-ইঁদুর বলে অভিহিত করেন ইমরান। রাওয়ালপিন্ডিতে দলের শক্তি প্রদর্শনীতে ভাষণ দিতে গিয়ে তিনি দেশবাসীর উদ্দেশে বলেন, যদি দেশকে ভালবাসো, তাহলে দেশের জন্য দাঁড়াও। আমেরিকার দাসত্ব প্রত্যাখ্যান করো।

হত্যাচেষ্টায় সময় আহত হওয়ার পর এই প্রথম সমাবেশ করলেন ইমরান খান। হেলিকপ্টার থেকে নেমে ক্র্যাচে ভর দিয়ে হেঁটে তিনি মঞ্চে ওঠেন। রাওয়ালপিন্ডিতে সমবেত জনতার উদ্দেশে দেয়া ভাষণে তিনি ইসলামাবাদে লংমার্চের ঘোষণা দেন।

এর আগে রাওয়ালপিন্ডি পুলিশ পিটিআইয়ের শীর্ষ নেতৃত্বকে চিঠি দিয়ে সতর্ক করেছিল, তারা যেন সাবেক প্রধানমন্ত্রীর জন্য ভিআইপি নিরাপত্তা নিশ্চিত করেন। ইমরান খানকে বুলেটপ্রুফ জ্যাকেট পরা, সমাবেশস্থলে যাওয়ার পথে গাড়ি থেকে বের না হওয়া এবং তার গতিবিধি গোপন রাখার কথা বলা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ গতকাল ইমরানকে লংমার্চ স্থগিত করে পাকিস্তানের অগ্রগতির স্বার্থে সংসদে ফিরে যেতেও বলেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App