×

আন্তর্জাতিক

ইতালিতে ভূমিধসে নারীর মৃত্যু, নিখোঁজ ১২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২২, ০২:৫৭ পিএম

ইতালিতে ভূমিধসে নারীর মৃত্যু, নিখোঁজ ১২

ফাইল ছবি

ভারি বৃষ্টিপাতে ইতালির দ্বীপ ইসকিয়ায় ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে এক নারীর মৃত্যু হয়েছে। নিখোঁজ হয়েছেন অন্তত ১২ জন।

নিখোঁজদের কেউ কেউ আসলে ভূমিধসে চাপা পড়ে মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। খবর- বিবিসির।

প্রথমে ইতালির অবকাঠামোমন্ত্রী মাত্তেও সালভিনি ভূমিধসে আটজন নিহত হওয়ার খবর দিয়েছিলেন। কিন্তু পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়, এখনো কারও মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

ইতালির ফায়ার ব্রিগেডের বরাত দিয়ে দেশটির কর্তৃপক্ষ জানায়, এদিন স্থানীয় সময় ভোররাতের দিকে নেপলসের কাছে ইসকিয়া দ্বীপে ঝড়বৃষ্টি শুরু হয়। ভারি বৃষ্টিপাতে সেখানে আকস্মিক বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটে।

ভূমিধসে গাছ উপড়ে যায় এবং বাড়িঘর ধসে পড়ে। খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকর্মীদের মোটরবোট ও হেলিকপ্টার নিয়ে ঘটনাস্থলে পৌঁছাতে বিলম্ব হয়েছে।

ফলে সেখানে ঠিক কত মানুষ নিখোঁজ হয়েছে বা কেউ মারা গেছে কিনা ফায়ার ব্রিগেড সে সম্পর্কে এখনো বিস্তারিত তথ্য দিতে পারছে না।

একটি গাড়ি পানির তোড়ে সমুদ্রে ভেসে গেছে। তবে গাড়িতে থাকা দুই ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে টুইটারে এক পোস্টে জানিয়েছে ফায়ার ব্রিগেড।

ইসকিয়া দ্বীপের একটি শহর লাক্কো আমেনোর মেয়র বলেন, এখনো প্রায় এক ডজন পরিবারের কাছে উদ্ধারকর্মীরা পৌঁছাতে পারেনি। বেশ কয়েকটি বাড়ি ধসে পড়েছে। এ ছাড়া দ্বীপে একটি হোটেলে অনেক মানুষ আটকা পড়ে আছেন বলেও খবর পাওয়া গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App