মেসির ম্যাজিকে এগিয়ে গেল আর্জেন্টিনা

আগের সংবাদ

মেসি ম্যাজিকে টিকে রইলো বিশ্বকাপের আশা

পরের সংবাদ

২-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ২:৫১ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ৩:১২ পূর্বাহ্ণ

আর্জেন্টিনা ও মেক্সিকো ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকলেও অবেশেষে খেলার মোড় ঘুরলো মেসির ম্যাজিকে। ৬৪ মিনিটের মাথায় গোল করে দলকে ১-০ গোলে আর্জেন্টিনাকে এগিয়ে দিয়েছে মেসি। ৮৭ মিনিটে ২৪ নম্বর জার্সিধারী খেলোয়ার ফার্নান্দেজ গোল করে ২-০ গোলে আর্জেন্টিনাকে এগিয়ে দেয়।

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর মুখামুখি হয়েছে আর্জেন্টিনা। এ ম্যাচ হারলেই বিশ্বকাপ থেকে ছিঁটকে পড়তে হবে লিওনেল মেসির দলকে। সেরকম সমীকরণ নিয়ে শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা।

শুরু থেকেই মেক্সিকোর উপর চড়াও হয়ে খেলছে মেসির দল। মেসির সঙ্গে তাল মিলিয়ে আক্রমণের ধার বাড়িয়েছে ডি মারিয়া ও লওতারো মার্টিনেজরা। তবে দারুণ খেলেও মেক্সিকোর রক্ষণভাগ ভেঙে প্রথমার্ধে গোল পায়নি মেসিরা।

মেক্সিকো ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলের অবস্থা সম্পর্কে অবহিত করেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। প্রথম ম্যাচ হেরে ব্যাকফুটে থাকায় আজকের ম্যাচটি আর্জেন্টিনার জন্য এক প্রকার বাঁচা-মরার লড়াই।

সংবাদ সম্মেলনে মার্টিনেজ বলেন, সৌদি আরবের বিপক্ষে নিজেদের করা সেসব ভুল আর মেক্সিকোর বিপক্ষে করতে চাই না। এটা আমাদের জন্য এখন ফাইনালের মতো। কারণ এটি এমন একটি ম্যাচ, যা এই বিশ্বকাপে আমাদের বিশ্বাসকে তুলে ধরবে। প্রথম ম্যাচে হেরে যাওয়ায় আমাদের মনোবলে একটি ভারী ধাক্কা ছিল, কিন্তু আমরা একটি শক্তিশালী দল, খুব ঐক্যবদ্ধও আছি।

তিনি আরও বলেন, আমরা খুব আশাবাদী এবং আমি মনে করি আমরা ছোট ব্যবধানে হেরেছি, আমাদের নিজেদের ভুলের কারণে। আমরা আমাদের পরবর্তী প্রতিদ্বন্দ্বীদের নিয়ে স্টাডি করেছি এবং আমি মনে করি আমরা প্রস্তুত।

আজকের লড়াইয়ে আলবিসেলেস্তে কোচ লিওনেল স্কালোনি সর্বশেষ ম্যাচের একাদশে পাঁচটি পরিবর্তন আনা হয়েছে। সৌদি আরবের বিপক্ষে দলের রক্ষণভাগই বদলে ফেলেছে আর্জেন্টিনা। লেফট ব্যাকে ত্যাগলিয়াফিকোর জায়গায় রাখা হয়েছে মার্কোস অ্যাকুইনাকে। সেন্ট্রাল ডিফেন্ডার ক্রিস্টিয়ানো রোমেরো বেঞ্চে বসেছেন।

তার জায়গায় শুরু করছেন লিয়ান্দ্রো মার্টিনেজ। রাইট ব্যাক মলিনার জায়গায় খেলছেন মন্টিয়েল।

মিডফিল্ডে রদ্রিগো ডি পল থাকলেও রাখা হয়নি লিয়ান্দ্রো পারদেসকে। তার জায়গায় খেলছেন গুইদো রদ্রিগেজ। এছাড়া পাপ্পু গোমেজের জায়গায় আর্জেন্টিনার একাদশে রাখা হয়েছে মার্ক এলেস্টারকে।

আর্জেন্টিনার একাদশ

এমি মার্টিনেজ, মার্কোস অ্যাকুইনা, লিয়ান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ওটামেন্ডি, গঞ্জালো মন্টিয়েল, রদ্রিগো ডি পল, গুইদো রদ্রিগেজ, মার্ক এলেস্টার, লিওনেল মেসি, ডি মারিয়া, লওতারো মার্টিনেজ।

মেক্সিকোর একাদশ

ওচোয়া, মরিনো, আরাউজো, মন্টেস, গ্যালার্ড, চাভেজ, গুয়ারদাদো, হেরেইরা, আলভারেজ, ভেগা, লোজানো।

এর আগে কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ‘অঘটনের শিকার’ হয় আর্জেন্টিনা। তারা সৌদি আরবের কাছে ২-১ গোলের পরাজয়ের পর বিশ্বজুড়ে আলোড়ন তৈরি হয়।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়