লংমার্চ স্থগিত করলেন ইমরান খান

আগের সংবাদ

কানাডাকে বড় ব্যবধানে হারালো ক্রোয়েশিয়া

পরের সংবাদ

সিএনজিতে ককটেল নিক্ষেপ

সিঙ্গাইরে বিএনপির সভাপতিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৩

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১১:৫৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১১:৫৫ অপরাহ্ণ

হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ আলিক মহাসড়কের সিঙ্গাইর বাসস্ট্যান্ডে সিএনজিতে ককটেল নিক্ষেপের অভিযোগে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল আলীসহ ১৩ জনের নাম উল্লেখসহ ২০-২৫ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় সিএনজির মালিক রুবেল মিয়া বাদী হয়ে রবিবার (২৭ নভেম্বর) বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করলে পুলিশ এজাহারভুক্ত ৩ আসামিকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- মামলার এজাহারভুক্ত আসামি পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আজিমপুর মহল্লার মৃত শেখ গরীবুল্লার পুত্র আ. গফুর (৬০), লক্ষ্মীপুর তালতলা গ্রামের মৃত দলিল উদ্দিনের পুত্র সালাম (৪৫) ও হিসামুদ্দিনের পুত্র আ. ছামাদ (৩৬)।

মামলার এজাহারভুক্ত আসামিরা সকলেই বিএনপির নেতাকর্মী ও সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার মইনুল ইসলাম খান শান্ত’র সমর্থক বলে জানা গেছে।

মামলার এজাহারে প্রকাশ, গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে সিঙ্গাইর বাসস্ট্যান্ডের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে মামলার আসামিরা আগামী ১০ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশ অচল করার লক্ষ্যে বিভিন্ন স্লোগান দিচ্ছিল। এ সময় সিএনজি গাড়িটি দেখা মাত্র ককটেল নিক্ষেপ করে তারা। এতে গাড়িটি পুড়ে ২ লাখ টাকা ক্ষতি হয় বলে বাদী তার এজাহারে উল্লেখ করেন।

এদিকে বিএনপি এ মামলটিকে হয়রানিমূলক মিথ্যা বলে দাবি করেছে। পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র অ্যাড. খোরশেদ আলম ভূঁইয়া জয় বলেন, গায়েবি ও পরিকল্পিত মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদেরকে হয়রানি করা হচ্ছে। আমি এ মিথ্যা মামলা প্রত্যাহারসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্তে মুক্তি দাবি করছি।

মামলার তদন্ত কর্মকর্তা শেখ কামরুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে পোড়া গাড়ি ও ককটেলের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের জোর চেষ্টা চলছে।

এ ব্যাপারে সিঙ্গাইর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন কুমার আদিত্য বলেন, বিএনপি সারাদেশ অচল করার লক্ষ্যে শক্তিপ্রদর্শন ও তাদের পেশিশক্তি প্রকাশ করার জন্য ঘটনা ঘটিয়েছে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়