ইউক্রেনে ৬০ লাখ পরিবার বিদ্যুৎবিহীন

আগের সংবাদ

জিমেইলে অফলাইন নতুন ফিচার চালু

পরের সংবাদ

প্রিয় জার্সির উন্মাদনায়…

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ২:৪০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ২:৪২ অপরাহ্ণ

বিশ্বকাপের উন্মাদনা বেশ জাঁকিয়ে বসেছে। একারণেই বর্তমান প্রজন্ম দৈনন্দিন পোশাকের তালিকায় জার্সিকেও সংযুক্ত করে নিয়েছে। দেশের বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ডও ফ্যাশন অনুরাগী তথা ফ্যানদের জন্য হাজির করছে নানা সামগ্রী। সাধারণ মানুষকে ফুটবল, ক্রিকেটসহ বিভিন্ন খেলা চলাকালীন নানান ধরনের জার্সি গায়ে ঘুরে বেড়াতে দেখা যায়। মূলত খেলা চলাকালীন নিজ দলকে সমর্থন জানাতে জার্সি গায়ে দিয়ে গ্যালারিতে হাজির হয় ভক্তরা। বিশেষ করে ক্রিকেট বিশ্বকাপের সময় লাল-সবুজের জার্সিতে ছেয়ে যায় দেশ। ফুটবল বিশ্বকাপেও বিভিন্ন দেশের জার্সি গায়ে দিয়ে পছন্দের দেশ বা ক্লাবকে সমর্থন জানান এ দেশের তরুণরা। এবারের বিশ্বকাপ ফুটবল উপলক্ষে জার্সির কেনাবেচা বেড়েছে। বিশেষ করে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকরা বেশি জার্সি কিনছেন। ফ্যাশন হিসেবে জনপ্রিয়তার কথা মাথায় রেখে প্রতিনিয়ত বাড়ছে জার্সির ব্যবসা।

সেইলর

ফ্যাশন হাউস সেইলর ফুটবলপ্রেমীদের জন্য তারা ‘ফিফা ফুটবল ওয়েভ ২০২২’ কালেকশন নিয়ে এসেছে। কালেকশনটি সব বয়সীদের জন্য। ছেলেদের ফিফা ফুটবল ওয়েভ সংগ্রহে আছে ফ্যান টিশার্ট, সিকুয়েন্স টিশার্ট ও জ্যাকেট।

এর মধ্যে ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, ফ্রান্স, পর্তুগালের বিভিন্ন খেলোয়াড়, পতাকা ও বিশ্বকাপ ফুটবল থিমে ডিজাইন করা হয়েছে পোশাক। মেয়েদের কালেকশনে আছে বিশ্বকাপ ফুটবল থিমের লং টপ ও টিশার্ট।

ক্লাবহাউস

ফ্যাশন ব্র্যান্ড ক্লাবহাউস প্রথমবারের মতো জার্সি তৈরি করেছে। বাংলাদেশে ফুটবলের ফ্যানবেজ বুঝে ব্রাজিল ও আর্জেন্টিনা—এ দুই দলের ফ্যান-জার্সি ডিজাইন করেছে তারা। এছাড়াও তারা আরেকটি নতুন ডিজাইনের জার্সি নিয়ে এসেছে। অর্ধেক আর্জেন্টিনা, অর্ধেক ব্রাজিলের পতাকার আদলে তৈরি হয়েছে এই নতুন জার্সি। এই জার্সির সামনের অংশে রয়েছে মেসি ও নেইমারের বন্ধুত্বপূর্ণ ছবি। মজার বিষয় হলো জার্সির পেছনে লেখা রয়েছে, মেসমার। যার অর্থ মেসি ও নেইমার। ক্লাবহাউস এই জার্সির নাম দিয়েছে ‘ ফ্রেন্ডশিপ জার্সি’।

লা রিভ

নারী ও পুরুষ উভয়ের জন্য ডিজাইন করা জার্সি এনেছে লা রিভ। নাম- ফিফা ভাইবস কালেকশন। এই জার্সির মোটিফ, পতাকার রং ও বিভিন্ন দেশের লোগো সংবলিত এ স্টাইলগুলো সবাই মিলে খেলা দেখার আনন্দ আরও বাড়িয়ে দেবে। ফিফা ভাইবস কালেকশনে রয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির জার্সির অনুপ্রেরণায় তৈরি টি–শার্ট। সব দলের প্রতি সম্মান জানিয়ে ফুটবল, ম্যাচ ও স্লোগান প্রিন্ট করা বিশেষ টিশার্ট, হুডি ও সোয়েট জ্যাকেটও আছে এ সংগ্রহে। আরও পাওয়া যাবে প্রিয় দলের লোগো সংবলিত স্কার্ফ ও ক্যাপ।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়