মারা গেছেন বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

সরকার পতনের স্বপ্ন কর্পূরের মতো উবে যাবে

পরের সংবাদ

করোনায় বিপর্যস্ত জাপান

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১০:৫২ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১০:৫৫ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫০০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মারা গেছেন ৬৬ লাখ ৩৫ হাজার ৭৯৪ জন। আর সুস্থ হয়েছেন ৬২ কোটি ৪৫ লাখ ১৯ হাজার ৪২ জন। রোববার (২৭ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন তিন লাখ ১১ হাজার ৩৯৯ জন রোগী। এ নিয়ে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৪ কোটি ৫৯ লাখ ২৫ হাজার ৫৪৪ জনে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ১৫ হাজার ৮৬৫ জন।

ওয়ার্ল্ডোমিটারস সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান। দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে একদিনে মারা গেছেন ১৬৪ জন। একই সময়ে শনাক্ত হয়েছেন এক লাখ ২৫ হাজার ৩২৭ জন রোগী। এ নিয়ে জাপানে শনাক্ত বেড়ে দাঁড়ালো দুই কোটি ৪৩ লাখ ৭২ হাজার ৮১ জন। আর মৃতের সংখ্যা বেড়ে হলো ৪৯ হাজার ৩৬ জন।

এছাড়া দক্ষিণ কোরিয়া একদিনে শনাক্ত হয়েছেন ৫২ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ৫২ জন। এ নিয়ে দক্ষিণ কোরিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো দুই কোটি ৬৮ লাখ ৯০ হাজার ৪৮৮ জন এবং মৃত বেড়ে দাঁড়ালো ৩০ হাজার ৩৩০ জন।

অন্যদিকে, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আটজন। এ সময়ে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯৩৬ জন। এ নিয়ে করোনায় শনাক্ত বেড়ে দাঁড়ালো ১০ কোটি চার লাখ ৫৮ হাজার ৯৮৯ জন।

এছাড়া রাশিয়ায় একদিনে করোনায় ৫৩ জনের মৃত্যু হয়েছে এবং ছয় হাজার ৮৮ জন রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো দুই কোটি ১৫ লাখ ৬৮ হাজার ৮৪৬ জন। ব্রাজিলে ২৪ ঘন্টায় ৪৫ জনের মৃত্যু এবং ১৮ হাজার ৩৫৪ জন রোগী শনাক্ত হয়েছেন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় ৪১ জন, তাইওয়ানে ২৯ জন, অস্ট্রেলিয়ায় ১০ জন, চিলিতে ২৫ জন, পোল্যান্ডে আটজন, ফিলিপাইনে ২৩ জনের মৃত্যু হয়েছে বলে জানায় ওয়ার্ল্ডোমিটারস।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়