×

খেলা

হাড্ডাহাড্ডি লড়াইয়ে যুক্তরাষ্ট্র-ইংল্যান্ড ম্যাচ ড্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২, ০৩:১৩ এএম

হাড্ডাহাড্ডি লড়াইয়ে যুক্তরাষ্ট্র-ইংল্যান্ড ম্যাচ ড্র
হাড্ডাহাড্ডি লড়াইয়ে যুক্তরাষ্ট্র-ইংল্যান্ড ম্যাচ ড্র

ছবি: ফিফা

হাড্ডাহাড্ডি লড়াইয়ে যুক্তরাষ্ট্র-ইংল্যান্ড ম্যাচ ড্র

হাড্ডাহাড্ডি লড়াইয়ে যুক্তরাষ্ট্র-ইংল্যান্ড ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নেমে বেশ বেগ পেতে হয়েছে ১৯৬৬ সালের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে।

যদিও ম্যাচের প্রথমার্ধও গোলশূন্য ছিল। তবে যুক্তরাষ্ট্রের মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়েছিল গ্যারাথ সাউথগেটের দল।

বিশ্বকাপে এর আগের দুই দেখায় কোনোবারই যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয়ের মুখ দেখেনি ইংলিশরা। প্রথম জয়ের আশায় শুরু থেকেই সাবধানী শুরু করে থ্রি লায়ন্সরা। ২৭ নিনিটে প্রথম গোলের সুযোগ তৈরি করে যুক্তরাষ্ট্র।

ডান পাশ থেকে রাইটের বাড়ানো ক্রসে ম্যাককেনিয়ের শট গোলবারের সামান্য উপর দিয়ে চলে যায়। ২৯ মিনিটে আবারো সুযোগ পায় যুক্তরাষ্ট্র। এবার মুসার দূরপাল্লার শট রাইস এর মাথায় লেগে বাইরে চলে গেলে গোলবঞ্চিত থাকে তারা। ৩৩ নিনিটে ম্যাচের সবচেয়ে আলোচিত মুহূর্তটি আসে যুক্তরাষ্ট্রের বদৌলতে। দলের প্রাণভোমরা পুলিসিচের দূরপাল্লার শট গোলপোস্টে লেগে ফিরে আসলে আর গোলের দেখা পাওয়া হয়নি তাদের।

প্রথমার্ধের একদম শেষ মিনিটে ম্যাসন মাউন্টের শট দুর্দান্ত ভঙ্গিমায় রুখে দেন যুক্তরাষ্ট্রের গোলরক্ষক৷ ফলে গোলশূন্য অবস্থাতে থেকেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে অনেকটা নিষ্প্রভ হয়ে পড়া স্টার্লিংকে তুলে নিয়ে জ্যাক গ্রিলিশকে মাঠে নামান সাউথগেট। বারকয়েক তিনি যুক্তরাষ্ট্রের রক্ষণে আতঙ্কও ছড়ান। তবে গোলের দেখা পাননি। সাউথগেটও তাই ইতিহাস বদলাতে পারেননি। এই ড্রয়ের পর ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে ইংল্যান্ড। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে যুক্তরাষ্ট্র। আর দ্বিতীয় স্থানে থাকা ইরানের পয়েন্ট ৩।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App