×

জাতীয়

রাজশাহীতে পরিবহন ধর্মঘটের হুমকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২, ০৭:৩৮ পিএম

রাজশাহীতে পরিবহন ধর্মঘটের হুমকি

ছবি: সংগৃহীত

আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ হবার আগেই পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছে রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক পরিষদ।

শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় নাটোরের একটি কমিউনিটি সেন্টারে রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক পরিষদের যৌথ সভায় পরিবহন ধর্মঘটের হুমকি দেন নেতারা।

এসময় সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন, মহাসড়কে ৩ চাকার যান চলাচল বন্ধ এবং পুলিশি হয়রানি বন্ধসহ ১১ দফা দাবি ৩০ নভেম্বরের মধ্যে না মানা হলে ১ ডিসেম্বর থেকে যাত্রীবাহী এবং পণ্যবাহী সব যান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলন শেষে এ সিদ্ধান্তের কথা জানান সংগঠনটির নেতারা। সংবাদ সম্মেলনে রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মন্জুর বিপ্লব লিখিত বক্তব্য পাঠ করেন।

সভায় উপস্থিত ছিলেন শ্রমিক ফেডারেশনের রাজশাহী বিভাগের আঞ্চলিক কমিটির সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ নাটোর, রাজশাহী, নওগাঁ এবং বগুড়া জেলার পরিবহন মালিক-শ্রমিক নেতারা।

সভায় প্রধান অতিথি ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।

পরিবহন ধর্মঘটের ঘোষণার বিষয়ে বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আওয়ামী লীগের অবৈধ সরকারকে সহযোগিতা করতে এ ধরনের ঘোষণা দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তবে রাজশাহী বিভাগে বিএনপির সমাবেশ দেশের সবচেয়ে সফল ও বৃহত্তর হবে। পরিবহন বন্ধ রেখে জনগণের স্রোত রুখতে পারবে না সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App