×

সারাদেশ

ভূমি কর্মকর্তার ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২, ০৩:৫৩ পিএম

ভূমি কর্মকর্তার ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল

ঘুস নিচ্ছেন ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার। ছবি: সংগৃহীত

রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ ইউনিয়ন ভূমি অফিসে ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তারের ঘুষ নেয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) ঘুষ লেনদেনের ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, একজন সেবাগ্রহীতা সরদহ ইউনিয়ন ভূমি অফিসে গেলে ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার ওই সেবাগ্রহীতার সঙ্গে ঘুষ নিয়ে দর কষাকষি করছেন। সেবাগ্রহীতা ভূমি কর্মকর্তার চাহিদা মোতাবেক দাবিকৃত ১০০০ টাকা থেকে মাত্র ১০০ টাকা কম দিয়ে ৯০০ টাকা দিতে চাইলে সেবাগ্রহীতার কাজে অনীহা প্রকাশ করেন। পরে সেবাগ্রহীতা বাধ্য হয়ে ভূমি কর্মকর্তার দাবিকৃত ১০০০ টাকার দাবি পূরণ করলে কাজ শুরু করেন।

অপর একটি ভিডিওতে একজন সেবাগ্রহীতার কাছ থেকে নির্ধারিত টাকার অধিক ৫শ টাকা মিষ্টি খাবার জন্য ঘুষ দাবি করেন ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার। এ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার তাকে বিভিন্নভাবে চাপে ফেলেন এবং টাকা দিতে বাধ্য করেন।

এ বিষয়ে ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার বলেন, আমি সরদহ ইউনিয়ন ভূমি অফিসে মাত্র এক মাস হলো যোগদান করেছি। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ তা আমাকে ফাঁসানোর জন্য করা হয়েছে। আমি কারো কাছ থেকে কোনো ধরণের ঘুস নেয়নি।

উপজেলা সহকারী কমিশনার ভূমি মানজুরা মুশাররফ হোসেন বলেন, এমন একটি ভিডিও আমার কাছে এসেছে। বিষয়টি খুবই বিব্রতকর। এরপরও আমাদের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হয়। বিষয়টি খতিয়ে দেখে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এখানে দুর্নীতি ও ঘুষের ব্যাপারে কোনো ধরণের আপোষ করা হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App