×

শিক্ষা

পরীক্ষা কেন্দ্র থেকে উত্তরপত্র গায়েব, ২ পরিদর্শক বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২, ১২:২৮ পিএম

পরীক্ষা কেন্দ্র থেকে উত্তরপত্র গায়েব, ২ পরিদর্শক বরখাস্ত

ছবি: সংগৃহীত

গাজীপুরের টঙ্গীতে এইচএসসি পরীক্ষার কেন্দ্র থেকে উত্তরপত্র গায়েব হওয়ার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ কেন্দ্রে এই ঘটনা ঘটে। এ ঘটনায় দুই কক্ষ পরিদর্শককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার সকালে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আলাউদ্দিন মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বৃহস্পতিবার রসায়ন বিষয়ের দ্বিতীয়পত্রের পরীক্ষা ছিল। টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ কেন্দ্রের একটি কক্ষে পরীক্ষা শেষে ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ৫১ জনের উত্তরপত্র পাওয়া যায়। সাহাজ উদ্দিন সরকারি স্কুল এন্ড কলেজের এক পরীক্ষার্থীর উত্তরপত্র খুঁজে পাওয়া যাচ্ছিল না। এরপর ওই পরীক্ষার্থীকে বাসা থেকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে জানান, তিনি উত্তরপত্র পরীক্ষার হলেই জমা দিয়েছেন।

আলাউদ্দিন মিয়া আরো জানান, ওই কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৭৮০ জন। গত বৃহস্পতিবার লিখিত পরীক্ষা শেষে গণনা করে একটি উত্তরপত্র কম (৭৭৯টি) পাওয়া যায়। যথানিয়মে কক্ষ পরিদর্শকের কাছে উত্তরপত্র জমা দিয়েই পরীক্ষাকেন্দ্র ত্যাগ করেছেন বলে জানান ওই পরীক্ষার্থী। উত্তরপত্র খোয়া যাওয়ার দায় সম্পূর্ণ কেন্দ্র কর্তৃপক্ষের।

গাজীপুর জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা জানান, উত্তরপত্র খোয়া যাওয়ার ঘটনায় দুই পরিদর্শক আতিউর রহমান ও মনিরা খানমকে কারণ দর্শানো নোটিসসহ সাময়িক বরখাস্ত করা হয়েছে। কেন্দ্র সচিব ও টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের অধ্যক্ষ বিষয়টি শিক্ষা বোর্ডকে অবগত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App