×

আন্তর্জাতিক

কোটি রুপি খোয়াল সেরাম ইনস্টিটিউট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২, ০৯:২২ পিএম

কোটি রুপি খোয়াল সেরাম ইনস্টিটিউট

আদর পুনেওয়ালা। ছবি: সংগৃহীত

ভারতীয় টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার একজন পরিচালক সতীশ দেশপান্ডে। গত সেপ্টেম্বরে হোয়াটসঅ্যাপে একটি বার্তা পাঠিয়ে এক ব্যক্তি সাতটি ব্যাংক হিসাবে অর্থ পাঠানোর নির্দেশ দেয় তাকে। ওই ব্যক্তির হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আদর পুনেওয়ালার ছবি দেখে সতীশ মনে করেন, তিনিই তাদের সিইও।

নির্দেশ অনুযায়ী সতীশ সাতটি ব্যাংক হিসাবে এককোটি ১০ হাজার রুপি পাঠানোর পরে জানতে পারেন, প্রতারণার শিকার হয়েছেন তিনি। তার প্রতিষ্ঠানের অর্থ হাতিয়ে নেয়া হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, প্রতারণার মাধ্যমে কোটি রুপি আত্মসাতের ঘটনায় সেরাম ইনস্টিটিউটের পক্ষ থেকে পুলিশে অভিযোগ করা হয়। পুনের পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। এর মধ্যে যে সাত ব্যাংক হিসাবে অর্থ হাতিয়ে নেয়া হয়, সেগুলো জব্দ করা হয়েছে। ব্যাংক হিসাবের সূত্র ধরে শনিবার (২৬ নভেম্বর) পুনে পুলিশ প্রতারক চক্রের সাতজনকে গ্রেপ্তার করেছে।

ডিসিপি সমারতানা পাতিল বলেন, তদন্ত করে আমরা এটা জানতে পারি, সেরামের এক কোটির বেশি রুপি গ্রেপ্তার এই সাত ব্যক্তির ব্যাংক হিসাবে সরিয়ে নেয়া হয়। দেশের বিভিন্ন এলাকা থেকে সাতজন গ্রেপ্তার হয়েছেন। তবে প্রধান অভিযুক্ত ব্যক্তিকে আমরা এখনো গ্রেপ্তার করতে পারিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App