‘আমাদের জন্য বাকি দুই ম্যাচ ফাইনালের মতো’

আগের সংবাদ

খেরসনে রাশিয়ার ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা

পরের সংবাদ

আলোচনা সভায় ইনু

বাজার সিন্ডিকেটকে শক্ত হাতে দমন করতে হবে

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ৭:২১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ৭:২২ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী তথা বর্তমান সরকোরকে দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠী এবং বাজার সিন্ডিকেটকে শক্ত হাতে দমন করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে ৯০-এর গণঅভ্যুত্থানের জাসদ নেতা শহীদ ডা. শামসুল আলম খান মিলন স্মরণে আয়োজিত আলোচনায় তিনি এ কথা বলেন।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, নইমুল আহসান জুয়েল, মো. মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু ও জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা।

হাসানুল হক ইনু বলেন, বৈশ্বিক সংকটের ঘূর্ণিঝড়ে গোটা পৃথিবীর মতো বাংলাদেশের অর্থনীতিতেও যে সংকট তৈরি করছে তা মোকাবিলা করার জন্য প্রধানমন্ত্রীকে দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠী এবং বাজার সিন্ডিকেটকে শক্ত হাতে দমন করতে হবে।

তিনি আরও বলেন, বিএনপির ক্ষমতা পুনঃদখলের আন্দোলন দেশকে সংবিধানের বাইরে ফেলে দিয়ে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করা এবং জঙ্গিবাদের রাজনীতির মাঠে পুনঃপ্রতিষ্ঠা করার পথে এগুচ্ছে। অসাংবিধানিক সরকার আনার অপরাজনীতি রুখে দিয়ে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানই দেশের সাংবিধানিক গণতান্ত্রিক রাজনৈতিক ধারার প্রধান কর্তব্য।

তিনি বলেন, ১৪ দলকে সক্রিয় করা এবং রাজপথে ঐক্যবদ্ধ শক্তির সমাবেশ ঘটানোর জন্য ১৪ দলের শরিকদের মধ্য থেকে বড় দলের অহমিকা ও ছোট দলের হীনমন্যতা ঝেড়ে ফেলতে হবে।

হাসানুল হক ইনু শহীদ ডা. শামসুল আলম খান মিলনের আত্মবলিদানের চেতনাকে ধারণ করে দেশে অসাংবিধানিক সরকার আনার অপরাজনীতি রুখে দেয়ার জন্য জাসদসহ ১৪ দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়