খেরসনে রাশিয়ার ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা

আগের সংবাদ

রাজশাহীতে পরিবহন ধর্মঘটের হুমকি

পরের সংবাদ

উন্নয়নে ডুবে যাচ্ছে নৌকা: জাফরুল্লাহ

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ৭:৩৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ৭:৩৪ অপরাহ্ণ

নৌকা এখন উন্নয়নে ডুবে যাচ্ছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, আধুনিক মালয়েশিয়ার প্রতিষ্ঠাতা মাহাথির মোহাম্মদকে দেখে শিক্ষা নেওয়া প্রয়োজন। এত যদি উন্নয়ন করে থাকেন, তাহলে একটা সুষ্ঠু ভোট দেন।

শনিবার (২৬ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। চলমান সংকট উত্তরণে গণপরিষদ নির্বাচন এবং রাজনৈতিক দল বা জোটভিত্তিক প্রাপ্ত ভোটের আনুপাতিক প্রতিনিধিত্বের সরকার গঠন শীর্ষক আলোচনা সভার আয়োজন করে সোনার বাংলা পার্টি। রাজনৈতিক সংগঠনটির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আয়োজন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, যারা নিরপেক্ষ, শান্তিপূর্ণ রাষ্ট্র চায়, তাদের সঙ্গে নিয়েই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আন্দোলন চলবে। মানুষের যা আয় করছে, তার সিংহভাগ চলে যায় শুধু চাল কিনতেই।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের বোঝা দরকার যে সরকার দেশ চালাচ্ছে। হিটলার থাকলে আজ লজ্জা পেত। পুলিশকে এখন কর্তা বানানো হচ্ছে। একই স্থানে বিএনপি সমাবেশ করার সুযোগ পাচ্ছে না। অথচ সরকারদলীয় দলগুলো সুযোগ পাচ্ছে।

মান্না বলেন, আওয়ামী লীগই সবচেয়ে অশান্তিতে দুবার ক্ষমতা দখল করেছে। আগামী ১০ তারিখে কী হবে, যারা আন্দোলন করছে তারা আমাদের জানায়নি। ভাবনার বিষয়, মানুষ যেভাবে জেগেছে, তিন দিন ধরে চিড়া-মুড়ি নিয়ে বক্তব্য শুনছে। তারা ঢাকায় চলে আসলে শ্রীলঙ্কার মতো অবস্থা হয় কি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়