×

খেলা

কাতারের বিপক্ষে সেনেগালের দুর্দান্ত জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২২, ০৯:০৬ পিএম

কাতারের বিপক্ষে সেনেগালের দুর্দান্ত জয়

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ ফুটবলে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক কাতারের বিপক্ষে ০-৩ গোল জয় লাভ করেছে সেনেগাল। শুক্রবার (২৫ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যে ৭ টায় মাঠে নামে কাতার ও সেনেগাল। ম্যাচের ৪১ মিনিটে বউলিয়া ডিয়া করা গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে সেনেগাল।

এদিন ম্যাচের শুরুতেই স্বাগতিকদের চাপে রাখে সেনেগাল। ম্যাচের ৮ মিনিটে ডান দিক থেকে আক্রমণ রচনা করে সেনেগাল। তবে তা প্রতিহিত করে দেন কাতারের ডিফেন্ডাররা। সেনেগালের আক্রমণের বিপরীতে কাউন্টার অ্যাটাক নির্ভর খেলতে থাকে কাতার। ম্যাচের ১৫ মিনিটে সাজানো আক্রমণে করে কাতার। ডি বক্সের বাইরে থেকে ভলি করেন আফিফ। তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে।

অন্যদিকে ১৬ মিনিটে সেনেগালের কর্নার থেকে নেওয়া হেড চলে যায় গোলপোস্টের বাইর দিয়ে। ম্যাচের ২৩ মিনিটে কাতারের ডি বক্সের বাইর থেকে কোনাকোনি শট করেন গানা। তবে তা অল্পের জন্য চলে যায় সাইডপোস্টের বাইর দিয়ে। ম্যাচের ২৭ মিনিটে কাতার গুছিয়ে আক্রমণে গেলেও তা কোন বিপদ ঘটাতে পারেনি।

ম্যাচের ২৯ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় সেনেগাল। গোলরক্ষক জায়গা ছেড়ে বেড়িয়ে এলে গোলের সম্ভাবনা জাগিয়েও গোল করতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৩৩ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় কাতার। বাম প্রান্ত ধরে বল নিয়ে সেনেগালের ডি বক্সে ঢুকে যায় আফিফ। এসময় তাকে বাঁধা দেয় সেনেগাল ডিফেন্ডার। পেনল্টির আবেদন করলেও তাতে সাড়া দেননি রেফারি।

ম্যাচের ৪১ মিনিটে গোলের দেখা পায় সেনেগাল। কাতার ডিফেন্ডারের ভুলে ডি বক্সের ভেতর থেকে প্লেসিং শটে গোল করে সেনেগালকে এগিয়ে দেন বউলিয়া ডিয়া। এরপর দু’দল কয়েকটি আক্রমণ করলেও তা থেকে গোল করতে ব্যর্থ হয়। শেষ পর্যন্ত স্বাগতিক কাতারের বিপক্ষে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সেনেগাল।

কাতার একাদশ: বারশাম (গোলরক্ষক), মিগুয়েল, মোহাম্মদ, খাওখি, হাসান, আহমেদ, আল হাইদুস, বৌদিয়াফ, মাদিবো, আলি, আফিফ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App