ডেনমার্ক দলে চোটের হানা

আগের সংবাদ

সকালের নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

জিতলেই শেষ ষোলোতে ইংল্যান্ড

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ৯:৩০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ৯:৩১ পূর্বাহ্ণ

বিশ্বকাপের আগে টানা ছয়টি প্রতিযোগিতামূলক ম্যাচে জয়শূন্য ইংল্যান্ডকে নিয়ে এবার মাতামাতি অন্যবারের তুলনায় কম। কিন্তু প্রথম ম্যাচে ইরানকে ৬-২ গোলে হারানোর পর তাদের আর গণনায় না ধরে উপায় থাকলো না।

৫৬ বছরের খরা কাটিয়ে শিরোপা ঘরে আনার জন্য সমস্বরে নতুন উদ্যমে হ্যারি কেইনদের সঙ্গ দিতে শুরু করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম। সেই স্বপ্ন পূরণের পথে এগিয়ে যাওয়া ম্যাচে আজ যুক্তরাষ্ট্রের মুখোমুখি ইংল্যান্ড। দোহার আল বাইত স্টেডিয়ামে আজ জিতলেই শেষ ষোলোর টিকিট নিশ্চিত হয়ে যাবে রাহিম স্টার্লিংদের। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ শুরু হয়েছে ওয়েলসের সঙ্গে ১-১ গোলে ড্র করে। তাদের শেষ ম্যাচ ইরানের বিপক্ষে। নকআউট পর্বের ভাগ্য নিজেদের হাতে রাখতে আজ অন্তত এক পয়েন্ট চাই যুক্তরাষ্ট্রের।

শক্তি-সামর্থ্যে মার্কিনিদের চেয়ে অনেক এগিয়ে ১৯৬৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। সব মিলিয়ে দুদলের আগের ১১ ম্যাচের আটটিই জিতেছে ইংলিশরা। কিন্তু বিশ্বকাপে কখনো যুক্তরাষ্ট্রকে হারাতে পারেনি ফুটবলের স্বঘোষিত জনকরা। ১৯৫০ আসরে ইংল্যান্ডের বিপক্ষে যুক্তরাষ্ট্রের ১-০ গোলের জয় বিশ্বকাপ ইতিহাসেরই অন্যতম বড় অঘটন।

ইরানের বিপক্ষে তারুণ্যের ঝলকে যে গতিময় ফুটবল উপহার দিয়েছে ইংল্যান্ড, তাতে অবশ্য ঘুম উড়ে যাওয়ার কথা যুক্তরাষ্ট্রের। বুকায়ো সাকা, জুড বেলিংহাম, রাহিম স্টার্লিং মার্কাস রাশফোর্ড, জ্যাক গ্রিলিশ-গোল পেয়েছেন সবাই। নিজে গোল না পেলেও দুটি গোল বানিয়ে দিয়েছেন অধিনায়ক হ্যারি কেইন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়