বিশ্বকাপের আমেজ পেলেন বুবলী

আগের সংবাদ

স্বাচিপ সভাপতি জামাল, মহাসচিব মিলন

পরের সংবাদ

অতিরিক্ত সময়ের দুই গোলে ইরানের জয়

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ৬:০২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ৮:৪৪ অপরাহ্ণ

দোহার আহমেদ বিন আলি স্টেডিয়ামে বি গ্রুপের ম্যাচে অতিরিক্ত সময়ের দুই গোলে ওয়েলসকে হারিয়েছে ইরান। দ্বিতীয়ার্ধে নির্ধারিত সময়ের সঙ্গে যোগ করা হয় ১৩ মিনিট। অষ্টম মিনিটে বক্সের বাইরে থেকে রুজবেহ চেশমি প্রথম গোল করেন। তিন মিনিট যেতেই রামিন রেজাইয়ান করেন দ্বিতীয় গোল।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৬-২ গোলের হারের ক্ষত নিয়ে শুক্রবার (২৫ নভেম্বর) আহমেদ আলি স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে ম্যাচের শেষ দিকে তিন মিনিট ব্যবধানে দুই গোল করে ইরান। ফলে ওয়েলসের বিপক্ষে ২-০ গোলের জয় লাভ করে ইরান।

অবাক করা বিষয় হলো, ৯৭ মিনিট পর্যন্ত ম্যাচের স্কোরলাইন ০-০ ছিল। কিন্তু শেষ মুহূর্তের নাটকীয়তায় ম্যাচ হয় ইরান ২-০ ওয়েলস ব্যবধানে। বিশ্বকাপে ইউরোপীয় কোনো দলের বিপক্ষে ইরানের এটি প্রথম জয়। ম্যাচের ১৬ মিনিটে গোল পেয়েছিল ইরান। কিন্তু ভিএআর দেখে গোলটি অফসাইডের জন্য বাতিল হয়।

এরপর ম্যাড়ম্যাড়ে ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। দ্বিতীয়ার্ধেও চলে একইভাবে। কিন্তু ৮৬ মিনিটে শুরু হয় নাটকীয়তা। কাতার বিশ্বকাপে প্রথম লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ওয়েলস গোলকিপার হেনেসি। দশজনের পরিণত ওয়েলসকে চেপে ধরে ইরান।

ম্যাচের যোগ করা সময়ে প্রথম গোলটি পায় ইরান। অষ্টম মিনিটে ডি বক্সের জটলার ভেতরে নিচু শটে ওয়েলসের বদলি গোলরক্ষক ড্যানি ওয়ার্ডকে পরাস্ত করেন ইরানের রুজবেহ চেশমি। যোগ করা সময়ের ১১ মিনিটে দ্বিতীয় গোলটিও পায় ইরান। স্ট্রাইকার তারেমির কাছ থেকে পাওয়া বলে জোড়ালো শটে লক্ষ্য ভেদ করেন ডিফেন্ডার রামিন রেজাইয়ান।

গ্রুপের শেষ ম্যাচে ৩০ নভেম্বর ইরানের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র আর ওয়েলস খেলবে ইংল্যান্ডের বিপক্ষে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়