×

খেলা

১৬ সদস্যের দল ঘোষণা বাংলাদেশের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২, ০৭:১৪ পিএম

১৬ সদস্যের দল ঘোষণা বাংলাদেশের

ফাইল ছবি

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা।

১৫ মে থেকে মাঠে গড়াবে প্রথম টেস্ট। এই সিরিজকে সামনে রেখেছে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই সিরিজ দিয়ে আবারও সাদা পোশাকে দেখা যাবে সাকিব আল হাসানকে। আর দক্ষিণ আফ্রিকা সিরিজে আশানুরূপ পারফর্ম না করায় বাদ পড়েছেন ওপেনার সাদমান ইসলাম।

রবিবার (২৪ এপ্রিল) আসন্ন শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা করে।

মুমিনুল হককে অধিনায়ক রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করা বাংলাদেশ দলে ফিরেছেন দীর্ঘদিন সাদা পোশাকের ক্রিকেট থেকে দূরে থাকা সাকিব আল হাসান। এদিকে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েছেন ওপেনার সাদমান ইসলাম। ফিট হওয়া সাপেক্ষে স্কোয়াডে জায়গা পেয়েছেন শরিফুল ইসলাম। তবে দক্ষিণ আফ্রিকা সিরিজে চোট পাওয়া তাসকিন আহমেদ নেই এই স্কোয়াডে।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে নতুন দুই মুখের দেখা মিলেছে। দুই পেসার রেজাউর রহমান রাজা এবং শহিদুল ইসলামকে প্রাথমিক স্কোয়াডে সুযোগ দিয়েছে বিসিবি।

পেসার শরিফুল ইসলাম পুরোপুরি সুস্থ হলেই কেবল মূল দলে তার অন্তর্ভুক্তি হবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ১৫ মে মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ২৩ মে মিরপুর শের-ই-বাংলায় হবে দ্বিতীয় টেস্টটি।

বাংলাদেশ স্কোয়াড মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম এবং শরিফুল ইসলাম (সুস্থ হওয়া সাপেক্ষে)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App