×

জাতীয়

জাবিতে সাংস্কৃতিক সংগঠন জলসিঁড়ির গণসংগীত আয়োজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২, ১২:১৩ এএম

জাবিতে সাংস্কৃতিক সংগঠন জলসিঁড়ির গণসংগীত আয়োজন

ছবি: ভোরের কাগজ

‘ভাঙরে শিকল আনরে আলো’ শিরোনামে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের আয়োজনে ও সাংস্কৃতিক সংগঠন জলসিঁড়ির প্রযোজনায় গণসংগীত আয়োজিত হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয় টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এই গণসংগীত এর আয়োজন করা হয়। আয়োজনে উপস্থিত ছিলেন দর্শন বিভাগের অধ্যাপক শওকত হোসেন ও অর্থনীতি বিভাগের প্রভাষক ইসতিয়াক রায়হান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে অধ্যাপক শওকত হোসেন বলেন, বাংলাদেশে যারা সংস্কৃতি চর্চা করে তাদের প্রাণকেন্দ্র হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বিবেচনা করা হয়। এই অনন্য উচ্চতার ধারক ও বাহক হচ্ছে ছাত্রদের এই সাংস্কৃতিক সংগঠনগুলো। একটি জাতির পরিচয় সবচেয়ে আলোকিত ভাবে ফুটে উঠে তার সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে। আজকের এই আয়োজনের মাধ্যমে সব স্তরের মানুষের কাছে সুস্থ সংস্কৃতির বিকাশ ঘটবে এবং সুশৃঙ্খলভাবে প্রত্যেক গণমানুষের কাছে আমাদের জাতির আদর্শ, চেতনাকে পৌঁছে যাবে।

আয়োজন সম্পর্কে সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সামি আল জাহিদ প্রীতম বলেন, বাংলাদেশে জাতীয় যেই আন্দোলনগুলো হয়েছে তাতে গণসংগীতের একটি বিশাল চর্চা ছিলো। একটা সময় পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নিয়মিতভাবে গণসংগীতের নানা আয়োজন হতো। জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট এই আয়োজনকে আবার ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App