×

জাতীয়

জঙ্গি ছিনতাইকারী মেহেদীর রিমান্ড আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২, ০২:১৪ পিএম

জঙ্গি ছিনতাইকারী মেহেদীর রিমান্ড আবেদন

ছবি: ভোরের কাগজ

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ফটকে পুলিশকে মারধর ও চোখে পিপার স্প্রে করে জঙ্গি ছিনিয়ে নেয়ার মামলায় গ্রেপ্তার মেহেদী হাসান অমি ওরফে রাফির ১০ দিনের রিমান্ড আবেদন করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসি‘র পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মুহাম্মদ আবুল কালাম আজাদ কোতয়ালী থানায় সন্ত্রাস বিরোধ আইনে করা মামলায় এ রিমান্ড আবেদন করেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে বিকেল ৩ টার দিকে রিমান্ড বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। কোতয়ালী থানার আদালতের সাধারন নিবন্ধন শাখার কর্মকর্তা সাব-ইন্সপেক্টর মো. আশ্রাফ এ তথ্য জানান।

এরআগে গতকাল বুধবার মেহেদীকে গ্রেপ্তার করে সিটিটিসি। সিটিটিসি সূত্র জানায়, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নিয়েছিলেন মেহেদী হাসান। তিনি আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে।

উল্লেখ্য, রোববার (২০ নভেম্বর) দুপুর সোয়া ১২ টার দিকে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ। রাতেই ১০ জঙ্গির ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App