×

জাতীয়

আমাদের অর্থনীতি যথেষ্ট গতিশীল ও নিরাপদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২, ১২:১৫ পিএম

আমাদের অর্থনীতি যথেষ্ট গতিশীল ও নিরাপদ

যশোরে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে দেয়া বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আমাদের অর্থনীতি যথেষ্ট গতিশীল ও নিরাপদ আছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে যশোরে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে দেয়া বক্তব্যে এ কথা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, করোনা মহামারি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও পাল্টাপাল্টি নিষেধাজ্ঞায় সারাবিশ্বেই মন্দা দেখা দিয়েছে। তবে এ মন্দা থেকে যেন উত্তরণ ঘটাতে পারি, সেজন্য আমরা যথেষ্ট সজাগ আছি। আমাদের অর্থনীতি যথেষ্ট গতিশীল ও নিরাপদ আছে।

সরকারপ্রধান বলেন, ১৯৭৪ সালে জাতির জনকের তৈরি করা প্রতিরক্ষা নীতিমালার ভিত্তিতে ফোর্সেস গোল প্রণয়ন করে তা বাস্তবায়ন করছে সরকার। ফলে অবকাঠামো, রণকৌশল ও প্রযুক্তির দিক থেকে আজকের বিমান বাহিনী আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী, আধুনিক ও চৌকশ।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই, সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ নীতিতে বিশ্বাস করি। কিন্তু তারপরও দক্ষতার দিক থেকে প্রশিক্ষণ নিয়ে আমাদের উৎকর্ষতা বজায় রেখে চলতে হবে।

এর আগে বিমান বাহিনীর ৮১তম বাফা কোর্স ও ডিরেক্ট অ্যান্ট্রি কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে যশোর বিমান বাহিনী একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে বক্তব্য দেন তিনি।

এদিকে বিকেলে যশোরের জনসভায় ভাষণ দেয়ার কথা রয়েছে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার। প্রায় আড়াই বছর পর জেলা পর্যায়ে তার রাজনৈতিক এ জনসমাবেশকে ঘিরে যশোরে সাজসাজ রব, প্রস্তুত মঞ্চও। ‘যারা সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে বাংলাদেশকে অস্থিতিশীল করতে চায় তাদের রুখে দেয়ার’ বার্তা দিতে প্রস্তুত ক্ষমতাসীন আওয়ামী লীগ। যশোরের জেলা স্টেডিয়ামে এ জনসমাবেশে যোগ দেয়ার আগে প্রধানমন্ত্রী বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App