এ যেন হর্ষে বিষাদ

আগের সংবাদ

ব্যর্থতা আড়াল করতেই তাণ্ডব

পরের সংবাদ

সাইকেল চুরির ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১০:৩৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১০:৩৫ অপরাহ্ণ

সাইকেল চুরির ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল থেকে আব্দুল্লাহ আল মারুফ নামে ছাত্রলীগের এক নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বহিষ্কারাদেশের পর হল থেকে তার বিছানাপত্র সরিয়ে দেন প্রাধ্যক্ষ অধ্যাপক শায়খুল ইসলাম মামুন জিয়াদ।

বহিষ্কৃত মারুফ রাবির লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি। সাইকেল চুরির সময় তার সঙ্গে আরিফুল ইসলাম সুমন নামের আরেক সহযোগী শিক্ষার্থী ছিলেন। ফোকলোর বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিনি।

শিক্ষার্থীদের ভাষ্য, গত বুধবার বঙ্গবন্ধু হল থেকে একটি সাইকেল চুরি হলে হলের প্রধান ফটকে থাকা সিসি ক্যামেরার ফুটেজ চেক করা হয়। ফুটেজে ছাত্রলীগ নেতা মারুফকে সাইকেল নিয়ে যেতে দেখা যায়। এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে সন্দেহজনকভাবে তাকে আটক করা হয়। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতারা ও হল কর্তৃপক্ষ ঘটনাস্থলে আসে। এরপরই মারুফকে হল থেকে বের করে দেয়া হয়। তিনি মাদকাসক্ত বলেও দাবি করেছেন শিক্ষার্থীরা। অতীতেও তার বিরুদ্ধে মোবাইল চুরির অভিযোগ ছিল।

চুরির অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগ নেতা মারুফ। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই ভাইয়ের সাইকেল আমাকে দিয়ে গেছেন। সে সাইকেলগুলো শুধু নিয়েছি। আমি কারো সাইকেল চুরি করিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আগেও চুরির অভিযোগ ছিল মারুফের বিরুদ্ধে। সবশেষ ঘটনাটি আমরা অবগত। যথাযথ প্রমাণ পেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণে কেন্দ্রে সুপারিশ করব।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শায়খুল ইসলাম মামুন জিয়াদ বলেন, ওই শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার করেছি। এমন কর্মকণ্ডের পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকবে হল কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়